কবি ইকবাল কাগজী অসুস্থ হয়ে ওসমানীতে ভর্তি

প্রকাশিত: ১২:১০ পূর্বাহ্ণ, জানুয়ারি ২০, ২০২০

কবি ইকবাল কাগজী অসুস্থ হয়ে ওসমানীতে ভর্তি

বিশিষ্ট কবি ও গবেষক, সুনামগঞ্জের বাসিন্দা ইকবাল কাগজী গুরুতর অসুস্থ। রবিবার (১৯ জানুয়ারি) দুপুরে তাঁকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি দীর্ঘদিন ধরে নানা রোগে আক্রান্ত। বর্তমানে তিনি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগে ২৭ নং ওয়ার্ডের ১৭ নং বেডে চিকিৎসাধীন আছেন।

ইকবাল কাগজীর পরিবারের লোকজন জানান, দীর্ঘদিন ধরে নানা ধরনের জঠিল রোগে ভুগছেন কবি ইকবাল কাগজী। আর্থিক অস্বচ্ছলতার কারণে উন্নত চিকিৎসা নিতে না পারায় তিনি দুর্বল হয়ে পড়েছেন। বিশেষজ্ঞ ডাক্তাররা তার উন্নত চিকিৎসার জন্য পরামর্শ দিয়েছেন। কিন্তু আর্থিক সমস্যার কারণে তার চিকিৎসা নেওয়া হয়ে ওঠছেনা। ডাক্তাররা জানিয়েছেন সুস্থতার জন্য কবি ইকবাল কাগজীর দীর্ঘমেয়াদী চিকিৎসা প্রয়োজন।

কবি ইকবাল কাগজীর ঘনিষ্টজন দৈনিক সুনামকণ্ঠের সম্পাদক ও প্রকাশক বিজন সেন রায় বলেন, কবি ইকবাল কাগজী বৃহত্তর সিলেটের বিশিষ্ট কবিই নন। তিনি একাধারে প্রাবন্ধিক, গবেষক ও সাংবাদিক, বুদ্ধিজীবী হিসেবে সুপরিচিত। তার আর্থিক স্বচ্ছলতা কখনোই ছিলনা। সততা আর সাহসই তার সম্বল। দীর্ঘদিন ধরে খুবই মানবেতর জীবন যাপন করেন তিনি। এখন তিনি গুরুতর অসুস্থ। তার উন্নত চিকিৎসার প্রয়োজন। তাছাড়া তার আর্থিক সহযোগিতাও প্রয়োজন।

কবি ইকবাল কাগজী একাধারে কবি, সাংবাদিক ও গবেষক। তিনি স্থানীয় ও জাতীয়সহ সাহিত্য কাগজগুলোতে নিয়মিত কবিতা ও নিবন্ধ লিখছেন। নানা বিষয়ে তার গবেষণামূলক লেখা রয়েছে। সম্প্রতি তিনি প্রগতি লেখক সংঘ সম্মাননা পেয়েছেন। তার চিকিৎসার জন্য সহযোগিতা চেয়েছেন ঘনিষ্টজনেরা।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট