সিটি নির্বাচনে যাওয়াটাও আমাদের আন্দোলনের অংশ : ফখরুল

রাজনীতি

প্রতি মুহূর্তেই বিএনপি আন্দোলনে আছে বলে জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা যখন কোর্টে যাই তখনো আন্দোলন করি। আমরা যখন মিটিং-মিছিলে যাই তখনো আন্দোলন করি। ঢাকার সিটি নির্বাচনে যাওয়াটাও আমাদের আন্দোলনের অংশ।

শুক্রবার (১৭ জানুয়ারি) সকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে এক গোলটেবিল আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের আয়োজনে ‘নির্বাচনে আস্থাহীনতা, ইভিএম’র ব্যবহার : বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক গোলটেবিল আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিএনপির ভুলত্রুটি থাকতে পারে স্বীকার করে মির্জা ফখরুল বলেন, আমরা চেষ্টা করে যাচ্ছি সফলতার পথে যেতে। বিশ্বে রাজনৈতিক যে পরিবর্তন এসেছে আমাদের তার সঙ্গে তাল মিলিয়ে চলতে হবে। আমি বিশ্বাস করি আমরা সফল হব।

বিএনপির মহাসচিব বলেন, সিটি নির্বাচনে বিএনপির পক্ষ থেকে তরুণ প্রার্থী নির্বাচন করা হয়েছে। আমরা আশা করি তারা জয়লাভ করবে। এ প্রত্যাশা নিয়েই আমরা নির্বাচনে অংশগ্রহণ করেছি।

বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক শওকত মাহমুদের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন— নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) অধ্যাপক ড. মো. আখতার হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম, প্রকৌশলী রিয়াজুল রিজু, প্রকৌশলী আশরাফ উদ্দিন বকুলসহ পেশাজীবী পরিষদের নেতারা।

সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক আখতার হোসেন।

Leave a Reply