ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তথ্যমন্ত্রীর সাক্ষাৎ

প্রকাশিত: ১০:০০ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২০

ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তথ্যমন্ত্রীর সাক্ষাৎ

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শংকরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (১৫ জানুয়ারি) দুপুরে নয়াদিল্লিতে পররাষ্ট্র মন্ত্রণালয়ে এস জয়শংকরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ভারত সফররত তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

এ সময় তারা দু’দেশের মধ্যে পারস্পরিক সহযোগিতার ক্ষেত্রকে আরও এগিয়ে নেওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। সাক্ষাতকালে প্রতিবেশী দুই দেশের মধ্যে জনযোগাযোগ বৃদ্ধির জন্য আখাউড়া-আগরতলা সীমান্ত পথে রেল যোগাযোগ ও সড়ক যোগাযোগের কাজ দ্রুত সম্পন্নের বিষয়ে ঐকমত্য প্রকাশ করেন তারা।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) থেকে পুরো ভারতে বাংলাদেশ বেতারের সম্প্রচার উদ্বোধন ও গত বছরের সেপ্টেম্বর থেকে ভারতে বাংলাদেশ টেলিভিশন সম্প্রচার শুরু হওয়ায় এস জয়শংকরকে ধন্যবাদ জানান তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। প্রত্যুত্তরে ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শংকরও গণমাধ্যম ক্ষেত্রে সহযোগিতার অগ্রগতিতে সন্তোষ জানান।

বৈঠক চলাকালীন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শংকর বাংলাদেশের তথ্যমন্ত্রীকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি তার শ্রদ্ধা পৌঁছে দেবার অনুরোধ জানান।

এ সময় উপস্থিত ছিলেন—ভারতে নিযুক্ত বাংলাদেশের ভারপ্রাপ্ত হাইকমিশনার এটিএম রকিবুল হক।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) ভারতের হায়দরাবাদে রামুজী ফিল্ম সিটি পরিদর্শন শেষে শুক্রবার (১৭ জানুয়ারি) তথ্যমন্ত্রী হাছান মাহমুদের দেশে ফেরার কথা রয়েছে।