কিশোরগঞ্জে ৭৭ পাউন্ডের কেক কেটে রাষ্ট্রপতির ৭৭তম জন্মদিন পালন

সারাদেশ

বর্ণাঢ্য আয়োজনে কিশোরগঞ্জে পালিত হল রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ৭৭তম জন্মদিন। এ উপলক্ষে বুধবার দুপুরে রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতালে ৭৭ পাউন্ড ওজনের কেক কেটে রাষ্ট্রপতির জন্মদিন উদযাপন করা হয়।

জেলার করিমগঞ্জ উপজেলার জাফরাবাদে অবস্থিত রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষক-শিক্ষার্থীরা ও কর্মকর্তা-কর্মচারীগণ এ অনুষ্ঠানের আয়োজন করেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ আ ন ম নওশাদ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত এক আলোচনা সভায় জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লাহ আল মাসউদ, জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট শাহ আজিজুল হক, জিপি অ্যাডভোকেট বিজয় শংকর রায়, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার মো. আসাদ উল্লাহ প্রমুখ রাষ্ট্রপতির কর্মময় বর্ণাঢ্য জীবনের ওপর আলোচনা করেন।

আলোচনা সভা শেষে মেডিকেলের শিক্ষার্থীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

দেশের ২১তম রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ১৯৪৪ সালের ১ জানুয়ারি কিশোরগঞ্জের হাওর উপজেলা মিঠামইনের কামালপুর গ্রামের মো. তায়েব উদ্দিন ও তমিজা খাতুন দম্পতির ঘরে জন্মগ্রহণ করেন।

তিনি ছাত্রলীগের রাজনীতি শেষে হাওর অধ্যুষিত কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দীর্ঘ ৩৭ বছর দায়িত্বপালন করেন।

বর্তমান কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিটামইন-অষ্টগ্রাম) থেকে আওয়ামী লীগের টিকিটে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে সাতবার বিজয়ী হওয়ার গৌরব অর্জন করেন।

বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী আওয়ামী লীগ নেতা আবদুল হামিদ রাষ্ট্র্রপতি নির্বাচিত হওয়ার আগে বিরোধী দলের উপনেতা, ডেপুটি স্পিকার ও স্পিকার হিসেবে দায়িত্ব পালন করেন। মহান মুক্তিযুদ্ধে অসামান্য ভূমিকার জন্য তার সৌভাগ্যের মুকুটে যুক্ত হয় স্বাধীনতা পদকের হিরণ্ময় পালক।

Leave a Reply