আজ থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু বিপিএলের সিলেট পর্ব

প্রকাশিত: ৩:০৬ অপরাহ্ণ, জানুয়ারি ২, ২০২০

আজ থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু বিপিএলের সিলেট পর্ব

সবুজের নগরী সিলেট। আর সেখানেই আজ থেকে বসছে বঙ্গবন্ধু বিপিএলের চতুর্থ পর্বের খেলা। ঢাকা-চট্টগ্রাম-ঢাকা শেষে এবার পালা সিলেট পর্ব। এই নিয়ে তৃতীয়বার সিলেটের মাটিতে অনুষ্ঠিত হবে বিপিএলের ম্যাচ।

২০১৭-১৮ মৌসুমে সর্ব প্রথম ও গত বার ২০১৮-১৯ মৌসুমে বিপিএলের ম্যাচ অনুষ্ঠিত হয়। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামেই হবে এবারের আসরের তিন দিনে ৬ ম্যাচ।

এদিকে মাঠে দর্শক সমাগম নিয়ে রয়েছে সংশয়। বিসিবির পক্ষ থেকে নামমাত্র প্রচারণার অভিযোগ ক্রিকেটপ্রেমীদের। পাশাপাশি স্বাগতিক দল সিলেট থান্ডারের পক্ষ থেকে নেই তেমন কোন উদ্যোগ।

মিরপুরের আক্ষেপ অনেকটাই কেটেছিল চট্টগ্রাম। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের স্পোর্টিং উইকেটে আলো কেড়েছিল দর্শকদের। ফের ঢাকা পর্ব শেষে বিপিএল এবার সিলেটে। সেজন্য প্রস্তুত মাঠ, প্রস্তুত আউটফিল্ড।

প্রচার-প্রচারণায় পিছিয়ে সিলেট। বঙ্গবন্ধু বিপিএলের দুই-একটি ব্যানার দেখা গেলেও স্বাগতিক সিলেট থান্ডারের হয়ে নেই কোন প্রচার-প্রচারণা। যার কারণে সিলেটের সাধারণ দর্শকের মাঝে নেই উচ্ছ্বাস-উন্মদনা।

গেল বছর সিলেট সিক্সার্স দর্শক সমাগমের জন্য পেসার হান্টসহ নানা পদক্ষেপ গ্রহণ করা হলেও এবছর নেই কোন আয়োজন। এর প্রভাবে মাঠে দর্শক খরার শঙ্কা প্রকাশ করছেন ক্রীড়া সংশ্লিষ্টরা।

সিলেটে গড়াবে এবারের বিপিএলের চতুর্থ পর্ব। এর আগে ঢাকায় দুটি এবং চট্টগ্রামে একটি পর্ব অনুষ্ঠিত হয়েছে। তিনটি পর্ব শেষে নয় ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দুইয়ে থাকা খুলনা টাইগার্সের অর্জন সাত ম্যাচে ১০ পয়েন্ট। সমান পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে ঢাকা প্লাটুন ও রাজশাহী রয়্যালস আছে যথাক্রমে তিনে ও চারে।

রান সংগ্রাহকদের তালিকায় শীর্ষে আছেন কুমিল্লা ওয়ারিয়র্সের অধিনায়ক ডেভিড মালান। আট ম্যাচে তার রান ৩৭৭। সেরা বোলারদের তালিকার এক নম্বর স্থানটি রয়েছে চট্টগ্রামের মেহেদী হাসান রানার দখলে। এই বাঁহাতি পেসার সাত ম্যাচে নিয়েছেন ১৪ উইকেট।

সিলেট পর্বের সূচি:

২ জানুয়ারি, বৃহস্পতিবার, রংপুর রেঞ্জার্স বনাম রাজশাহী রয়্যালস, দুপুর ১টা ৩০ মিনিট

২ জানুয়ারি, বৃহস্পতিবার, সিলেট থান্ডার বনাম কুমিল্লা ওয়ারিয়র্স, সন্ধ্যা ৬টা ৩০ মিনিট

৩ জানুয়ারি, শুক্রবার, ঢাকা প্লাটুন বনাম খুলনা টাইগার্স, দুপুর ২টা

৩ জানুয়ারি, শুক্রবার, সিলেট থান্ডার বনাম রংপুর রেঞ্জার্স, সন্ধ্যা ৭টা

৪ জানুয়ারি, শনিবার, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স বনাম খুলনা টাইগার্স, দুপুর ১টা ৩০ মিনিট

৪ জানুয়ারি, শনিবার, সিলেট থান্ডার বনাম রাজশাহী রয়্যালস, সন্ধ্যা ৬টা ৩০ মিনিট।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট