দক্ষিণ সুরমায় ৫ ইউনিয়নবাসীর মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ১২:০৩ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৩০, ২০১৯

দক্ষিণ সুরমায় ৫ ইউনিয়নবাসীর মতবিনিময় সভা অনুষ্ঠিত

৫১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন :
সিটি কর্পোরেশনে সংযুক্তির লক্ষ্যে
দক্ষিণ সুরমায় ৫ ইউনিয়নবাসীর
মতবিনিময় সভা অনুষ্ঠিত
সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার মোল্লারগাঁও, বরইকান্দি, তেতলী, কুচাই ও সিলাম ইউনিয়ন বা ইউনিয়নের অংশবিশেষ সিলেট সিটি কর্পোরেশনে অন্তর্ভূক্তির ব্যাপারে এলাকাবাসির সম্মতি গ্রহণের উদ্যোগ নেয়া হয়েছে। গত শুক্রবার রাতে নগরির ২৬নং ওয়ার্ডের পলিটেকনিক রোডস্থ একটি অভিজাত কমিউনিটি সেন্টারে আয়োজিত উপরোক্ত ৫ ইউনিয়নের গণ্যমান্য ও সচেতন ব্যক্তিবর্গের সমন্বয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় এ লক্ষ্যে ৫১ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটিও গঠন করা হয়েছে।
বর্ষীয়ান ব্যক্তিত্ব মোঃ রেদুয়ান মিয়ার সভাপতিত্বে এবং তরুণ সমাজকর্মী ও যুবসংগঠক মুহাম্মদ সোহেল রানার পরিচালনায় মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবী মোঃ জিয়াউল ইসলাম, সাবেক ইউপি সদস্য মোঃ সোলেমান মিয়া, সমাজসেবী কামাল আহমদ, সাংবাদিক চঞ্চল মাহমুদ ফুলর, যুব সংগঠক গোলাম হাদী ছয়ফুল, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মোঃ আব্দুস ছত্তার, যুব সংগঠক মহসিন আহমদ, নাইম উদ্দিন মকবুল, আক্কাছ উদ্দিন আক্কাই, শিব্বির আহমদ, ইউপি সদস্য এহছানুল হক ছানু, জাহাঙ্গীর খান, মোহাম্মদ হোসেন মিনহাজ, শামীম আহমদ, জাবেদ আহমদ, শোয়াইবুল ইসলাম শোয়েব, নাহিদুর রহমান দীপু, আব্বাস আহমদ, দেওয়ান মফিজুর রহমান খান, ফখরুল ইসলাম, শফিউল আলম, হাবিবুর রহমান মিন্টু প্রমুখ। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন সৈয়দ আবদাল হোসেন। শুরুতে মতবিনিময় সভার প্রধান উদ্যোক্তা মুহাম্মদ সোহেল রানা চলমান সিলেট সিটি কর্পোরেশনের বর্ধিতকরণ কার্যক্রমে সংহতি প্রকাশ এবং বর্ধিতাংশে দক্ষিণ সুরমা উপজেলার চিহ্নিত ইউনিয়ন সমুহের সংযুক্তির ব্যাপারে জনগণের সম্মতি আছে কি না, এ বিষয়ে মূল বক্তব্য তুলে ধরেন। উপস্থিত সকল বক্তা সিলেট সিটি কর্পোরেশনে তাদের এলাকার সংযুক্তির পক্ষে মত প্রকাশ করেন। তবে এ বিষয়ে বর্ধিত পরিসরে আরো বৈঠকের আয়োজন করে বৃহদ জনগোষ্ঠীর মতামত গ্রহণের প্রয়োজনীয়তার কথা তারা উল্লেখ করেন। এছাড়া এ ব্যাপারে প্রধানমন্ত্রী, স্থানীয় সরকার মন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, সিলেটের জেলা প্রশাসক এবং সিটি মেয়র বরাবরে স্মারকলিপি প্রদানের মাধ্যমে এলাকার সাধারণ মানুষের প্রত্যাশার কথা তুলে ধরার ব্যাপারে সম্মতি প্রকাশ করা হয়। এ লক্ষ্যে পরবর্তী বৈঠক আয়োজন এবং কর্মপরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নের উদ্দেশ্যে বিশিষ্ট সমাজসেবী মোঃ জিয়াউল ইসলামকে আহবায়ক এবং যুবসংগঠক মুহাম্মদ সোহেল রানাকে সদস্য সচিব মনোনিত করে তাৎক্ষণিকভাবে ৫১ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। প্রয়োজনে এই কমিটির আকার বর্ধিত করা যাবে।
সভায় দক্ষিণ সুরমা তথা সিলেটের কৃতীসন্তান বরইকান্দি নিবাসী তরুণ ক্রীড়াবিদ শিব্বির আহমদ বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের অধীনে জাতীয় ব্যাডমিন্টন দলের কোচ নির্বাচিত হওয়ায় তাঁকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করা হয়।-বিজ্ঞপ্তি ###

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট