নুরদের ওপর হামলায় ব্যবস্থা নিতে নির্দেশ প্রধানমন্ত্রীর

প্রকাশিত: ১১:৪৫ অপরাহ্ণ, ডিসেম্বর ২৩, ২০১৯

নুরদের ওপর হামলায় ব্যবস্থা নিতে নির্দেশ প্রধানমন্ত্রীর

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর এবং তার অনুসারীদের ওপর হামলার ঘটনায় দলীয় ও প্রশাসনিক ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন।

সোমবার (২৩ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, ভিপির সঙ্গে ভিন্নমত থাকতেই পারে। তবে তার ওপর হামলা নিন্দনীয়। এ ঘটনায় যারাই জড়িত থাকুক না কেন, ছাত্রলীগ হলেও ছাড় দেওয়া হবে না।

ওবায়দুল কাদের বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে যে ঘটনাটি ঘটেছে, সেটি অত্যন্ত নিন্দনীয়। স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বিষয়টি নিয়ে কথা হয়েছে। এ ধরনের নিন্দনীয় ঘটনা যারা ঘটিয়েছে, তাদের অবশ্যই আইনের আওতায় আনা উচিত।

এ সময় প্রধানমন্ত্রীর নির্দেশে তাদের চিকিৎসার খোঁজখবর নেওয়ার জন্য প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক এবং যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম হাসপাতালে গিয়েছিলেন। তবে এ ঘটনার সঙ্গে যারাই জড়িত থাকুক তাদের সঙ্গে দলীয় কোনো সম্পর্ক থাকলে অবশ্যই শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। এভাবে প্রকাশ্যে হামলার বিচার হওয়া উচিত বলেও উল্লেখ করেন সেতুমন্ত্রী।

রবিবার (২২ ডিসেম্বর) দুপুরে ডাকসু ভবনের নিজকক্ষে নুরের ওপর হামলা চালিয়ে তাকে মারাত্মক আহত করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীরা। এ সময় নুরুলের সঙ্গে থাকা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অন্তত ৩০ জনকে বেধড়ক মারধর করা হয়। তাদের মধ্যে রাত পর্যন্ত ১৪ জন হাসপাতালে ভর্তি ছিলেন।