নুরের ওপর হামলার বিচার চাইলেন মির্জা ফখরুল

প্রকাশিত: ৭:২০ অপরাহ্ণ, ডিসেম্বর ২২, ২০১৯

নুরের ওপর হামলার বিচার চাইলেন মির্জা ফখরুল

ডাকসু ভিপি নুরুল হক নুর ও তার সহযোগীদের ওপর হামলার ঘটনায় নিন্দা জানিয়ে হামলাকারীদের দ্রুত বিচারের দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রবিবার রাজধানীর গুলশানে বিএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই দাবি করেন।

মির্জা ফখরুল বলেন, হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। বাংলাদেশ সরকার নির্বিকার হয়ে আছে। আমরা এনআরসি বিষয়ে বারবার প্রতিক্রিয়া ব্যক্ত করেছি। অথচ এ বিষয়ে সরকার ও সরকারের মন্ত্রীরা উদাসীন বক্তব্য প্রদান করে চলছেন।

তিনি বলেন, ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবিশ কুমার—উভয়ের বক্তব্যই দুঃখজনকভাবে অসত্য, অপব্যাখ্যামূলক, একপাক্ষিক, বৈষম্যমূলক, বিভ্রান্তিকর ও চরমভাবে প্রশ্নবিদ্ধ। তাদের বক্তব্য আমরা দৃঢ়তার সঙ্গে প্রত্যাখ্যান করছি।

বিএনপির মহাসচিব উদ্বেগ প্রকাশ করে বলেন, এই পরিস্থিতি বাংলাদেশের জন্য আর একটি রোহিঙ্গা সংকটের সূত্রপাত হিসেবে আবির্ভূত হয়েছে। এমনিতেই ১১ লক্ষাধিক রোহিঙ্গা শরণার্থী নিয়ে বাংলাদেশ ভারাক্রান্ত।

মির্জা ফখরুল আশা প্রকাশ করেন, দুই দেশের জনগণের বৃহত্তর স্বার্থে বাংলাদেশ ও বিএনপি সম্পর্কে ভারতীয় পার্লামেন্টে যে অসত্য বক্তব্য দেওয়া হয়েছে, ভারত সরকার তা অবিলম্বে প্রত্যাহার করে নেবে। ভবিষ্যতে পারস্পারিক সহযোগিতা ও সহমর্মিতার লক্ষ্যে এ ধরনের বিভ্রান্তিমূলক বক্তব্য দেওয়া থেকেও দেশটি থাকবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু প্রমুখ।

এর আগে রবিবার দুপুরে ডাকসুতে নুরের ওপর হামলার ঘটনা ঘটে। এতে নুরসহ অন্তত ৭ জন আহত হয়েছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট