সোহরাওয়ার্দীতে নেতাকর্মীর ঢল

প্রকাশিত: ২:৫৫ অপরাহ্ণ, ডিসেম্বর ২০, ২০১৯

সোহরাওয়ার্দীতে নেতাকর্মীর ঢল

আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিলের কার্যক্রম শুরু হয়েছে। এরই মধ্যে সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনস্থলে সারা দেশ থেকে আসা আমন্ত্রিত অতিথি, ডেলিগেট ও নেতাকর্মীদের ঢল নেমেছে।

শুক্রবার (২০ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে মূল অনুষ্ঠানে প্রবেশের জন্য গেট খুলে দেওয়া হয়।

সকাল থেকেই নেতাকর্মীদের উপস্থিতিতে সম্মেলনের প্রবেশপথ ও আশপাশ এলাকা জমজমাট হয়ে উঠেছে। নেতাকর্মীরা বিভিন্ন ব্যানার, প্ল্যাকার্ড নিয়ে আসছেন।

দুই দিনব্যাপী এ সম্মেলন বিকাল ৩টায় সম্মেলন শুরু হবে। আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলন উদ্বোধন করবেন। এ সময় প্রধানমন্ত্রী জাতীয় পতাকা ও দলের সাধারণ সম্পাদক দলীয় পতাকা উত্তোলন করবেন।

সম্মেলনে সারা দেশ থেকে সাড়ে ৭ হাজার কাউন্সিলর ও ১৫ হাজার ডেলিগেটসহ প্রায় ৫০ হাজার নেতাকর্মী উপস্থিত থাকবেন। এ কাউন্সিলে বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হয়েছে।

সম্মেলনের উদ্বোধনের পরই সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। এরপর ধর্মগ্রন্থ থেকে পাঠ এবং শোক প্রস্তাব পাঠ হবে। এরপর এক মিনিট নীরবতা পালন এবং অভ্যর্থনা উপপরিষদের আহ্বায়ক বক্তব্য দেবেন। সাধারণ সম্পাদক দলের প্রতিবেদন তুলে ধরবেন। এরপর সভাপতির বক্তব্য এবং সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে প্রথম দিনের কর্মসূচি।

দ্বিতীয় দিন (২১ ডিসেম্বর) ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউটে নেতৃত্ব নির্বাচনের জন কাউন্সিল অধিবেশন হবে। শেখ হাসিনা কাউন্সিল অধিবেশনের উদ্বোধন করবেন। এরপর রুদ্ধদ্বার কাউন্সিল শুরু হবে। কাউন্সিল অধিবেশনে নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে।

  •