সিলেটে দিনব্যাপী অভিবাসন মেলা অনুষ্ঠিত

প্রকাশিত: ১১:৫১ অপরাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০১৯

সিলেটে দিনব্যাপী অভিবাসন মেলা অনুষ্ঠিত

থাকতে পারে অনেক পথ, নিয়ম মেনে বিদেশ যাওয়াই হবে নিরাপদ’ এ স্লোগানে প্রত্যাশা প্রকল্পের আয়োজনে দিনব্যাপী অভিবাসন মেলার সম্পন্ন হয়েছে।

বুধবার সকাল সাড়ে ৯টার দিকে সিলেট জেলা স্টেডিয়াম ভলিবল গ্রাউন্ডে অভিবাসন মেলার উদ্বোধন করা হয়। এর আগে সিলেট জেলা প্রশাসন, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস, প্রত্যাশা প্রকল্প, ইউরোপিয়ান ইউনিয়ন, আইওএম ও ব্র্যাকের যৌথ উদ্যোগে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

র‌্যালী শেষে কবি নজরুল অডিটোরিয়ামে গিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে প্রত্যাশা প্রকল্পের আয়োজনে ভলিবল গ্রাউন্ডে মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সিলেট বিভাগীয় কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবুল কালামের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার লুৎফুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো. আসলাম উদ্দিন, সিলেট চেম্বার অব কমার্স ইন্ড্রাস্টির সহসভাপতি তাহমিন আহমেদ, আইওএম এর হেড অফ মাইগ্রেন্ট প্রোটেকশন আছমা খাতুন, ব্র্যাক জেলা সমন্বয়কারী বিভাস তরফদার।

বুধবার দিনব্যাপী এই অভিবাসী মেলার আয়োজন করে প্রত্যাশা প্রকল্প। প্রকল্পটি বাংলাদেশে সরকারের নেতৃত্বে ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে ব্র্যাক-এর সাথে অংশীদারিতে আইওএম বাংলাদেশ বাস্তবায়নে করছে।

আন্তর্জাতিক অভিবাসী দিবসে দিনব্যাপী এই মেলায় নিরাপদ অভিবাসনের সাথে সংশ্লিষ্ট সরকারী ও বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা সম্ভাব্য অভিবাসীসহ মেলায় অংশগ্রহণকারীদের নিরাপদ অভিবাসন সম্পর্কে বিস্তারিত তথ্য দিয়েছেন। এছাড়া অভিবাসন বিষয়ে গননাটক প্রদর্শনী, ভিডিও শো, কুইজ প্রতিযোগিতা, ফ্রি রক্ত পরীক্ষা, গান, স্পট চাকুরীর জন্য রেজিস্ট্রেশন এবং বিদেশ যাওয়ার জন্য সঠিক সরাসরি রিক্রুটিং এজেন্সির আয়োজন ছিল মেলায়।

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট