খেলাধুলার পাশাপাশি কিছু কিছু পড়া শিশুর জন্য মঙ্গল : কার্টুনিস্ট রনবী

প্রকাশিত: ১১:৩৮ অপরাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০১৯

খেলাধুলার পাশাপাশি কিছু কিছু পড়া শিশুর জন্য মঙ্গল : কার্টুনিস্ট রনবী

প্রফেসর ও কার্টুনিস্ট রফিকুন নবী বলেছেন, ‘শিশুদের মানসিক বিকাশে কেবল পাঠ্যবইয়ে ডুবিয়ে রাখলে চলবে না, বরং তাদেরকে খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ডের পাশাপাশি কিছু কিছু পড়াশোনা করালেই মঙ্গল। এতে তাদের মানসিক বিকাশে সুবিধা হয়।

মঙ্গলবার সিলেটের প্রথম আইপিসি স্কুল (ইংরেজি মাধ্যম) কিডস ক্যাম্পাসের গ্রাজুয়েশন ডে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কবি নজরুল অডিটোরিয়ামে আয়োজিত কিডস ক্যাম্পাসের প্রথম বিদায়দের গ্রাজুয়েশন ডে অনুষ্ঠানে তিনি অভিভাবকদের উদ্দেশ্য করে বলেন, ‘বাসায় কেউ বাচ্চাদের বকাঝকা করবেন না। তাদের উপর কোন কিছু চাপিয়ে দিবেন না। এতে শিশুর মানসিক বিকাশ বাধাগ্রস্ত হয়।

‘তাদেরকে আদর দিবেন, তারা যা চায় তার প্রাধান্য দিবেন তাহলেই দেখবেন আপনার শিশু নিশ্চিত আগামীতে একটি সুন্দর মানুষ হয়ে উঠবে’- বলে যোগ করেন তিনি।

এর আগে বিকাল সাড়ে ৩ টায় কিডস ক্যাম্পাসের শিশুদের পরিবেশনায় জাতীয় সংগীতের মধ্যদিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন দৈনিক উত্তর পূর্বের প্রধান সম্পাদক আজিজ আহমদ সেলিম, প্রফেসর মিজানুর রহমান, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক প্রণব কান্তি দেব।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কিডস ক্যাম্পাসের ম্যানেজিং ডিরেক্টর মির্জা তারেক আহমদ বেগ, নর্থ ইস্ট এডুকেশন গ্রুপের চেয়ারম্যান আব্দুল ওয়াওদুদ তাপাদার, কিডস ক্যাম্পাসের প্রিন্সিপাল নিব্রাস মাইসা তাইফুর। এসময় অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন জাহাঙ্গীর হোসেন ও নুরুল ইসলাম।

গ্রাজুয়েশন ডে উপলক্ষে বিদায়ী শিক্ষার্থীদের হাতে একটি করে স্মারক তুলে দেন অতিথিরা। অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে চলে শিক্ষার্থীদের পরিবেশনায় গান।

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট