সুনামগঞ্জে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি ও সম্মাননা

প্রকাশিত: ৮:৫৩ অপরাহ্ণ, ডিসেম্বর ১৫, ২০১৯

সুনামগঞ্জে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি ও সম্মাননা

সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুট বলেছেন,সুনামগঞ্জের সুনাম ধরে রাখতে প্রত্যেক শিক্ষার্থীকে শেখ হাসিনার মতো যোগ্য হতে হবে।

রোববার দুপুরে জেলা পরিষদের আয়োজনে এস এস সি ও এইচ এস সি পাশ মেধাবী শতাধিক শিক্ষার্থীদের বৃত্তি ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আলহাজ্ব নুরুল হুদা মুকুট বলেছেন, সুনামগঞ্জ হচ্ছে রাজনীতি ও শিক্ষার উর্বর জায়গা। এই জেলার সন্তানেরা সরকার ও বর্হিবিশ্বে গুরুত্বপূর্ণ পদে নেতৃত্ব দিয়ে দেশের সম্মানকে উজ্জল করেছেন।

 কিন্তু স্বাধীনতা পরবর্তী  বঙ্গবন্ধুকে হত্যার মধ্যে দিয়ে স্বাধীন বাংলার উন্নয়ন ও অগ্রযাত্রাকে বাধাগ্রস্থ করতে চেয়েছিল।

মেজর জেনারেল জিয়াউর রহমানকে রাষ্ট্রিয় ক্ষমতায় অধিষ্টিত হয়ে সংসদে একটি কালো আইন ইনডেমনিটি অধ্যাদেশ জারির মাধ্যমে বঙ্গবন্ধু হত্যার বিচারকে স্থাগিত করে ।
বর্তমানে শেখ হাসিনার নেতৃত্বে দেশকে বিশ্বে কাছে একটি উন্নয়নের রোল মডেল হিসাবে উপস্থাপন করেছেন।তার উন্নয়ন কর্মকাণ্ডকে বিশ্বের নেতারা অনুকরণ করছেন।

জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ এমরান হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও জেলা আওয়ামীলীগের সহ সভাপতি এড. আপ্তাব উদ্দিন,বিশিষ্ঠ আওয়ামীলীগ নেতা ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এড. আলী আমজদ,সুনামগঞ্জ সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ পরিমল কান্তি দে,বিশিষ্ঠ শিক্ষাবিদ বাবু যোগেশ্বের দাস,জেলা পরিষদের সদস্য ফৌজিআরা বেগম শাম্মী,সদস্য মোঃ আব্দুল শহীদ প্রমুখ।

তিনি আরও বলেন, গ্রামকে  শহরে পরিণত করার লক্ষ্যে প্রতিটি ঘরে ঘরে বিদ্যুতায়ন করা হয়েছে। গরীব ও মেধা শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ,শিক্ষা ভাতা,উপ-বৃত্তি প্রদানসহ বিনামূল্যে বই বিতরণ করে যাচ্ছেন।

তিনি বলেন,  মোস্তাকের পেতাত্বারা আমাকে রাজনীতির মাঠ থেকে বিতাড়িত করার জন্য বিভিন্ন ধরনের মিথ্যাচার চালাচ্ছে।

তারা এই সংগঠনের নীতি ও আদর্শকে পূজি করে সুনামগঞ্জে একটি অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করে আওয়ামীলীগে বিভাজন সৃষ্টির পায়তারা করছে।

তাছাড়া পরিকল্পনামন্ত্রীসহ দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ পদে এই জেলার সন্তানরা একদিন অধিষ্ঠিত হয়ে দেশের উন্নয়নে ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

  •