‘সজীবনীর’ শীতবস্ত্র বিতরণ

প্রকাশিত: ৯:৩৫ অপরাহ্ণ, ডিসেম্বর ১৫, ২০১৯

‘সজীবনীর’ শীতবস্ত্র বিতরণ

সিলেট উইমেন্স মেডিকেল কলেজ-এর শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন ‘সজীবনীর’ উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। ‘ওদের জন্য উষ্ণতা’ শ্লোগান নিয়ে ‘সজীবনী’ সংগঠন গরীব অসহায় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করে।

গত ১৪ ডিসেম্বর শনিবার দুপুর ২টায় সিলেট নগরের মালনী ছড়া চা বাগানে শীতবস্ত্র বিতরণ করা হয়।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে শীতার্ত মানুষের মধ্যে প্রায় ২০০ কম্বল ও সোয়েটার বিতরণ করা হয়। এসময় আয়োজকদের পক্ষ থেকে বলা হয়, সাবলম্বী ও স্বচ্ছল মানুষদের মতো হয়তো অতি গরীবরা শীতে উষ্ণতা পেতে চাইলেও তা পায়না। তাদেরকে দুঃখ-কষ্টের মধ্যে জীবনযাপন করতে হয়। সেসব মানুষদের কথা ভেবেই ‘সজীবনী’ সংগঠন শীতবস্ত্র বিতরণের ক্ষুদ্র প্রয়াস নেয়া হয়েছে সুবিধাবঞ্চিত মানুষদের জন্য।

অনুষ্ঠানে বলা হয়- ‘সজীবনীর’ এমন মানবিক কাজ সবসময় অব্যাহত থাকবে সমাজের পিছিয়েপড়া মানুষগুলোর জন্য।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সিলেট উইমেন্স মেডিকেল কলেজের প্রাক্তন চেয়ারম্যান ওয়ালিতসর উদ্দিন, সজীবনীর উপদেষ্টা ও সিলেট উইমেন্স মেডিকেল কলেজের প্যাথলজি বিভাগের অধ্যাপক ডা. নজরুল ইসলাম ভূঁইয়া এবং সিলেট উইমেন্স মেডিকেল কলেজের ভাইস প্রিন্সিপাল ও কমিউনিটি মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান ডা. ফজলুর রহিম কায়সার, ‘সজীবনী’র ভাইস প্রেসিডেন্ট মৌমিতা আইচ, সাধারণ সম্পাদক শান্তা ধর, প্রতিতি দেব, তন্বী সূত্রধর, সাইকা, জুঁই, সালমা, সিফাত, চিত্রা , রিয়া, ইফ্ফা, সামিনা, আছিয়া, সাবিনা, সাহানারা, সুমাইয়া, তাওহিদা, রুচি, আয়েশা, মায়িশা, হুমায়রা, দেবী, রাইদা ও নাদিয়া প্রমুখ।

উল্লেখ্য, ২০১৫ সাল থেকে ‘রক্তের ধারায় জীবনের স্পন্দন’ শ্লোগান নিয়ে ‘সজীবনী’ সংগঠনের যাত্রা শুরু হয়। সিলেট নগরের উইমেন্স মেডিকেল কলেজের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত স্বেচ্ছাসেবী এ সংগঠন ‘সজীবনী’ স্বেচ্ছায় রক্তদানসহ মানবতার সেবায় বিভিন্ন সামাজিক কার্যক্রম জন্মলগ্ন থেকেই করে আসছে। কিছু স্বপ্নবাজ মেডিকেল শিক্ষার্থীরা ‘সজীবনী’ সংগঠনটিকে অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে আলোর দিগন্তে এগিয়ে নিয়ে চলেছেন। ইতিমধ্যেই এ সংগঠনটি অগণিত মানুষের ভালোবাসায় সিক্ত হয়েছে। -বিজ্ঞপ্তি

  •