আমাদের চারপাশ থেকে ঘিরে ধরেছে ইরান : ইসরায়েল

প্রকাশিত: ৮:৫৯ অপরাহ্ণ, ডিসেম্বর ১৫, ২০১৯

আমাদের চারপাশ থেকে ঘিরে ধরেছে ইরান : ইসরায়েল

ইসরায়েলকে ইরান চারপাশ থেকে ঘিরে ধরেছে বলে মন্তব্য করেছেন ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রধান নাফতালি বেনেত। ইরানের কার্যক্রম বিশ্লেষণ করে সম্প্রতি এ কথা বলেন তিনি।

লন্ডনভিত্তিক সংবাদমাধ্যম আশআর্ক আল আওসাত জানায়, তেল আবিবকে তেহরান চারপাশ থেকে ঘিরে ধরেছে বলে মন্তব্য করেছেন ইসরায়েলের প্রতিরক্ষা প্রধান নাফতালি বেনেত। একইসঙ্গে ইরানকে এর প্রকৃত জবাব দেওয়ার হুমকি দেন তিনি।

গত সপ্তাহে নাফতালি বলেন, ইরান আমাদের চারপাশে ‘রিং অব ফায়ার’ তৈরি করছে। এটা এখন আর গোপন কিছু নয়। তারা ইতোমধ্যে লেবাননের কাজ সম্পন্ন করেছে। এখন সিরিয়া, গাজা এবং অন্যান্য জায়গায় ক্ষেপণাস্ত্র এবং সরঞ্জামাদি মজুদ করছে।

নাফতালি আরও বলেন, ইরানি বাহিনী যেন সিরিয়ায় স্থিতিশীল হতে না পারে সেজন্য বিরতিহীনভাবে কাজ করে যাচ্ছে ইসরায়েল। আমরা যে করেই হোক, ইরানকে সিরিয়ায় প্রতিষ্ঠিত হতে দেব না।

গত কয়েকদিন ধরে বিভিন্ন গোয়েন্দা প্রতিবেদনে বলা হচ্ছে, ইসরায়েলকে সহজেই আক্রমণের জন্য লেবানন, সিরিয়া, ইয়েমেনসহ ইসরায়েলের চারপাশে বিভিন্ন দেশে ব্যাপক ক্ষেপণাস্ত্র ও সমরাস্ত্র মজুদ করছে ইরান। যদিও তেহরান এ বিষয়ে কিছু জানায়নি। তবে তারা বলেছে, ইসরায়েল কোনো আগ্রাসনের চেষ্টা চালালে তার ভয়ঙ্কর জবাব দেওয়া হবে।

  •