সড়ক পরিবহন আইন -২০১৮ : সিলেটে দু’দিনে ৫৪ মামলা, ৮টি ডাম্পিং

প্রকাশিত: ৭:০৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১০, ২০১৯

সড়ক পরিবহন আইন -২০১৮ : সিলেটে দু’দিনে ৫৪ মামলা, ৮টি ডাম্পিং

সড়ক পরিবহন আইন-২০১৮ এর বাস্তবায়ন প্রক্রিয়া চালাচ্ছে সিলেট মহানগর পুলিশের ট্রাফিক শাখা। এ আইনে দুই দিনে দেওয়া হয়েছে ৫৪টি মামলা। এছাড়া ডাম্পিংয়ের মাধ্যমে ৮টি মোটরসাইকেল প্রেরণ করা হয়েছে পুলিশ লাইনে।

জানা গেছে, গতকাল সোমবার থেকে নতুন সড়ক পরিবহন আইনে সিলেটে মামলা দায়ের কার্যক্রম শুরু করে পুলিশ। প্রথম দিনে ৪০টি মোটরসাইকেলের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে মামলা দেওয়া হয়। ওইদিন ডাম্পিংয়ের মাধ্যমে ৫টি মোটরসাইকেল পুলিশ লাইন্সে প্রেরণ করা হয়।

আজ মঙ্গলবার দ্বিতীয় দিনে, সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত চৌহাট্টা এলাকায় আরো ১৪টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। এছাড়া ৩টি মোটরসাইকেল ডাম্পিংয়ের মাধ্যমে প্রেরণ করা হয়েছে পুলিশ লাইন্সে।

অভিযানে মহানগর পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ, অতিরিক্ত উপ-কমিশনার (ট্রাফিক-উত্তর) জ্যোতির্ময় সরকার, সহকারী কমিশনার (ট্রাফিক-উত্তর) আবুল খায়ের, সহকারী কমিশনার আশিদুর রহমান (ট্রাফিক-দক্ষিণ), টিআই (প্রশাসন) মুহিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে, অভিযানকালে যেসব যানবাহনের প্রয়োজনীয় কাগজপত্র সঠিক পাওয়া যায় এবং যারা হেলমেট পরিধান করে মোটরসাইকেল চালাচ্ছিলেন, তাদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানায় পুলিশ।

প্রসঙ্গত, নতুন সড়ক পরিবহন আইন নভেম্বরের ১ তারিখ থেকে কার্যকর শুরু হয়। তবে এ আইনের বিষয়ে জনসাধারণকে সচেতন করতে ও আইনের বিভিন্ন ধারা সম্পর্কে প্রচারণা চালাতে তখন আইন অনুসারে ব্যবস্থা নেওয়া শুরু হয়নি। প্রচারণার পর আজ থেকে শুরু হয়ে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট