খালেদা জিয়ার মুক্তি দাবিতে সারাদেশে বিক্ষোভ করেছে স্বেচ্ছাসেবক দল

সারাদেশ
বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে দেশের সকল জেলা ও মহানগরে বিক্ষোভ  মিছিল ও সমাবেশ করেছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল। গতকাল সোমবার পুলিশি বাধা, হামলা ও গ্রেফতার উপেক্ষা করে স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা এ বিক্ষোভ  মিছিল ও সমাবেশ করেন।
ঢাকা মহানগর : দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি শফিউল বারী বাবু এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েলের নেতৃত্বে একটি বিশাল বিক্ষোভ মিছিল কাকরাইল মোড় থেকে শুরু হয়ে মালিবাগ মোড়ে গিয়ে শেষ হয়। মিছিলে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক সাদরেজ জামান, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি এস এম জিলানী, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, উত্তরের সাধারণ সম্পাদক গাজী রেজওয়ান হোসেন রিয়াজ, দক্ষিণের সিনিয়র সহ-সভাপতি রফিক হাওলাদার, উত্তরের সিনিয়র সহ-সভাপতি হারুন অর রশীদ, স্বেচ্ছাসেবক দল নেতা আনু মো. শামীম আজাদ, ওয়াহিদ বিন ইমতিয়াজ বকুল, মো. কাদের হালেমী, জাকির হোসেন, আক্তারুজ্জামান বাচ্চু, সৈয়দ রফিকুল ইসলাম, মোস্তাফিজুর রহমান মনির, রাসেল মাহমুদ, আবুল কালাম আজাদ, সাদ মোর্শেদ পাপ্পা শিকদার, সাইদুল ইসলাম সাঈদ, আজিজুর রহমান মোসাব্বির, মহিউদ্দিন লোবান, এম জি মাসুম রাসেল, ফরহাদ উদ্দিন, মাহমুদুল বারী, অমিত হাসান হাফিজ, এ বি এম মুকুল, ডা. জাহিদুল কবির জাহিদ, আলাউদ্দিন জুয়েল, আমিনুল ইসলাম তালুকদার মহসিন, মো. জসিম উদ্দিন, জেড আই কামাল, সালেহ আহমেদ কাঞ্চন, কেন্দ্রীয় নেতা মাহবুবুর রহমান, সুলতান নাসির, মো. আরিফুর রহমান, সরদার নুরুজ্জামান, ড. মফিদুল ইসলাম, ইউসুফ হারুন পাটোয়ারী, হাজী নুরুল আলম মোল্লা, মুশফিকুর রহমান লেলিন, হারুন অর রশীদ, আব্দুল্লাহ আল মামুন, ইঞ্জি. সাহাবুদ্দিন, মোর্শেদ, শাহ আলম, এ্যাড. নুরুল হক, মো. আবু সাঈদ, আসাদুজ্জামান আসাদ, মো. শহীদুল ইসলাম, আলমগীর শাহীনসহ বিপুলসংখ্যক নেতাকর্মী।
মিছিল শেষে মালিবাগ মোড়ে এক পথসভায় সংক্ষিপ্ত বক্তব্যে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি শফিউল বারী বাবু বলেন, ‘গণতন্ত্রের মা’ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জামিন না দিয়ে, সুচিকিৎসার সুযোগ না দিয়ে তিলে তিলে নিঃশেষ করতে প্রতিহিংসাপরায়ণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন আরও বেশি বেপরোয়া হয়ে উঠেছেন। মিথ্যা ও সাজানো মামলায় নির্দোষ দেশনেত্রীকে মুক্তি না দিয়ে সরকারের উন্মত্ত আচরণকে জনগণ কোনোদিনই ক্ষমা করবে না। শেখ হাসিনা ভালভাবেই জানেন যে, বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করা হলে গণতন্ত্রের পক্ষের মানুষের জোয়ার উঠবে, সেই জোয়ারের ঢেউয়ে আওয়ামী শাসন দীর্ঘায়িত করা কোনোক্রমেই সম্ভব নয়। সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার মিথ্যাচার, জনগণের সঙ্গে প্রতারণা ও কুৎসা রটনাকে পুঁজি করে, আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনকে কব্জায় নিয়ে জোর করে ক্ষমতায় টিকে আছে। কেবলমাত্র ক্ষমতার লোভ একটি স্বাধীন দেশের সরকার ও সরকারপ্রধানকে কতটা নিষ্ঠুর করতে পারে তা জনগণের একজন প্রিয় নেত্রী, বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় অন্যায়ভাবে সাজা দিয়ে কারারুদ্ধ করে রাখার ঘটনায় বুঝা যায়। আমরা সুস্পষ্ট ভাষায় বলতে চাই-বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দেয়া না হলে এবং এ জন্য তাঁর কোনো ক্ষতি হলে বর্তমান জনবিচ্ছিন্ন আওয়ামী শাসকগোষ্ঠীকে এর দায় নিতে হবে।
সিলেটে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ

কারাবন্দি বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সোমবার (৯ ডিসেম্বর) দুপুরে সিলেট নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দল। নগরীর বন্দরবাজার থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে তালতলা পয়েন্টে গিয়ে শেষ হয়।

সিলেট মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক, মহানগর বিএনপির সহ-সভাপতি কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীমের সভাপতিত্বে এবং জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-আহবায়ক আব্দুল ওয়াহিদ সুহেল ও কামাল হাসান জুয়েলের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত মিছিল পরবর্তী সমাবেশে অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি, সিলেট জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য আব্দুল আহাদ খান জামাল। বক্তব্য রাখেন- জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-আহবায়ক আরিফ ইকবাল নেহাল চেয়ারম্যান, যুগ্ম-আহবায়ক জাকির হোসেন।

এসময় আরো উপস্থিত ছিলেন- স্বেচ্ছাসেবক দল নেতা দেলওয়ার হোসেন রানা, দেলওয়ার হোসেন চৌধুরী, আনসার আলী, আজম খান, আলী আকবর খান, জাবেদ আহমদ জীবন, সৈয়দ শহীদ হোসেন সাবু, এজে সুহেল, খন্দকার মনিরুজ্জামান মনির, ছালেক আহমদ, কামরান আহমদ হেলাল, মনাফ আহমদ, জীবন আহমদ, শাওন আহমদ ইমরান, রিপন আহমদ, সাহেদ আহমদ, জাহেদ আহমদ, শাহ আলম আলী, সৈয়দ মিনার, জাহাঙ্গীর হোসেন, আজিজ খান সজীব, রাসেল আহমদ খান, ফারুক আহমদ খান, সাইফুল আলম কোরেশী, বাইন উদ্দিন, শাকিল মিয়া, জামাল বক্স, মুশাহিদ আলী, সায়েম আহমদ রনি, সাগর আহমদ, রবিউল মোহাম্মদ জসিম, হাবিব আহমদ, নাজিম আহমদ, সাইফুল ইসলাম উজ্জল, আরমান হোসেন, শাহীন আহমদ, মোস্তাক আহমদ, শফিকুল হক শামীম, সুমন আহমদ, আব্দুল মোমিন, জুনেদ আহমদ, করিম মান্নান, জহুর আহমদ, মেজ আহমদ, শেখ শরিফ, সাহেদ আহমদ, আনোয়ার হোসেন, ফয়ছল আহমদ, ইমন আহমদ, জসিম উদ্দিন, ছনু মিয়া, জাহাঙ্গীর আহমদ, রমজান আলী, মোহন আহমদ, জাহেদ আহমদ, ফাহিম আহমদ, নাইম আহমদ, রিফাত, আদম, হানিফ আহমদ, মেরাজ, বাবু মিয়া, মুজাহিদ, রফু মিয়া, সাব্বির, রাব্বি, আমজাদ, লিটন আহমদ, শিপন আহমদ, অনিক আহমদ, ইমরান আহমদ প্রমুখ।

সমাবেশে সভাপতির বক্তব্যে সিলেট মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক, মহানগর বিএনপির সহ সভাপতি কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম বলেন, বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী যার নেতৃত্বে এদেশে গণতন্ত্র পূণরূদ্ধার হয়েছিল সেই মাতৃতূল্য দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে পরিকল্পিতভাবে মিথ্যা মামলায় কারাবন্দি রেখে মৃত্যুর দিকে ঠেলে দেওয়ার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে বর্তমান অনির্বাচিত ও অবৈধ সরকার। শহীদ জিয়ার আদর্শের সৈনিকেরা যেকোন মূল্যে রাজপথে লড়াই সংগ্রামের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করে এদেশের গণতন্ত্র পূণরূদ্ধার করবে।

রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ  
রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক দলের আয়োজনে গতকাল সোমবার বেলা ১১টায় নগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। আপিল বিভাগের নির্দেশনা সত্ত্বেও সরকার মেডিকেল রিপোর্ট না দেয়ার প্রতিবাদে এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন তারা। বিক্ষোভ মিছিল নিয়ে সামনের দিকে এগুতে থাকলে পুলিশ তাদের বাধা দেয়। পুলিশি বাধায় মিছিল আর সামনের দিকে যেতে না পেরে সেখানেই সমাবেশে করেন। সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমন। সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক আবেদুর রেজা রিপন। প্রধান অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশবিষয়ক সম্পাদক ও সাবেক রাসিক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুনর্বাসনবিষয়ক সহ-সম্পাদক ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন, যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালিউল হক রানা ও বোয়ালিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক রবিউল আলম মিলু। এছাড়া মহানগর স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি আব্দুল ওয়াদুদ বাবলু, নিশান, সেন্টু, রাসেল বাবু, সোহাগ, ওয়াদুদ, সাইদুল, আনোয়ার, সাংগঠনিক সম্পাদক আনন্দ কুমার মন্ডল, সহ-সাংগঠনিক হাসিবুল, সহ-সম্পাদক, সম্রাট, শুভ, দুলাল, দপ্তর সম্পাদক জজ, যুগ্ম সাধারণ সম্পাদক খালেদ বীন তারেক, রুহুল, শিমুল-১, শিমুল-২, সুজন মোল্লা, পিটার, শ্রমবিষয়ক সম্পাদক মাসুদ, সহ-প্রচার সম্পাদক রায়হান, সদস্য আক্কাস, টনি, মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, যুগ্ম সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকি, ছাত্রনেতা লেমন, সজিব ও ডলারসহ বিএনপি, স্বেচ্ছাসেবক দল এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সভায় নেতৃবৃন্দ চলতি মাসের ১২ তারিখ তিনবারের সফল প্রধানমন্ত্রী, আপসহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করেন। আর মুক্তি না দেয়া হলে সরকার পতন ও বেগম জিয়ার মুক্তির জন্য রাজশাহী থেকে কঠোর আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেন তারা।

Leave a Reply