বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগ করতে বললেন গয়েশ্বর

রাজনীতি

নিজ দলের সংসদ সদস্যদের পদত্যাগ করার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। শুধু তাই নয়, তাদের ঐক্যবদ্ধ আন্দোলনে নামার পরামর্শও দিয়েছেন তিনি।

বিএনপি নেতা গয়েশ্বর বলেন, ২৯ ডিসেম্বর রাতের অবৈধ ফসল হচ্ছে আজকের এই পার্লামেন্ট। যদি আমরা রাজনৈতিক কৌশলগত কারণে পার্লামেন্টে যোগ দিয়ে থাকি তাহলে আজকের এই পরিস্থিতিতে এসে যারা আমাদের প্রতিনিধি হিসেবে পার্লামেন্টে আছেন তাদের সবারই পার্লামেন্টে পদত্যাগ করে দেশের জনগণের সঙ্গে ঐক্যবদ্ধ আন্দোলনে নামতে হবে।

সোমবার (৯ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি বিষয়ে নারী শিশু অধিকার ফোরাম আয়োজিত এক আলোচনায় সভায় এ আহ্বান জানান তিনি।

তিনি বলেন, আমরা পার্লামেন্টে থাকব, আবার সরকারের পতন চাইব। এ বিষয়টি কোনোভাবেই দেশের জনগণ পছন্দ করবে না। তাই সবার আগে জনগণের কাছে স্পষ্ট করতে হবে আমরা আসলেই সরকারের পতন চাই। তখন জনগণ আপনার পাশে এসে দাঁড়াবে। আমাদের রাজনৈতিক উদ্দেশ্য ও লক্ষ্য যতক্ষণ না পর্যন্ত জনগণের কাছে স্পষ্ট করে বোঝাতে পারব, ততক্ষণ পর্যন্ত কোনো আন্দোলন দানা বেঁধে উঠবে না বলেও মন্তব্য করেন তিনি।

তিনি আরও বলেন, এখন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন হবে কি হবে না সেটা আদালতের ওপর নির্ভর করে না। সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার যে নির্মম বিদায় হয়েছে তাতে বর্তমান যারা বিচারপতি আছেন তারাও সাবধান হয়ে গেছেন। কারণ, তারা চাইবেন না যে তাদেরও এমন পরিণতি হোক। বর্তমানে বিচার বিভাগের যে অবস্থা তাতে করে তারাও ন্যায় বিচার প্রতিষ্ঠিত করতে পারছে না। সেই হিসেবে বলা যায়, বেগম খালেদা জিয়ার মুক্তি হবে না। কারণ সেটা নির্ধারণ করে প্রধানমন্ত্রীর ওপর। তিনি অনুমতি দেবেন কি না সেটাও আবার নির্ভর করে অন্য দেশের ওপর।

এ সময় উপস্থিত ছিলেন— নারী ও শিশু অধিকার ফোরামের সভাপতি বেগম সেলিমা রহমান, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, আবদুল আওয়াল মিন্টু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

Leave a Reply