বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সারাদেশে যুবদলের বিক্ষোভ

সারাদেশ

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে দেশের সকল জেলা ও মহানগরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাতীয়তাবাদী যুবদল। গতকাল শনিবার পুলিশি বাধা, হামলা ও গ্রেফতার উপেক্ষা করে জাতীয়তাবাদী যুবদলের নেতাকর্মীরা এ বিক্ষোভ  মিছিল ও সমাবেশ করে।

সিলেট জেলা ও মহানগর যুবদল : দেশনেত্রী বেগম খালদা জিয়ার মুক্তি দাবীতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সিলেট জেলা ও মহানগর যুবদল নগরীতে এক বিক্ষোভ মিছিল বের করেছে ।

৭ ডিসেম্বর শনিবার বেলা ২টায় নগরীর জিন্দাবাজার থেকে বের হয় চৌহাট্টা পয়েন্টে গিয়ে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মহানগর যুবদলের আহবায়ক নজিবুর রহমান নজিবের সভাপতিত্বে ও মহানগর সদস্য সচিব শাহনেওয়াজ বক্ত তারেক এবং জেলার সদস্য সচিব মকসুদ আহমদের যৌথ পরিচালনায় মিছিল পরবর্তী পথসভায় নজিবুর রহমান নজিব বলেন, দেশে আইনের শাসন নেই বিচারিক আদালত গুলো গণভবনের প্রেসক্রিপশনে চলছে তাই দেশনেত্রী বেগম খালদা জিয়ার মুক্তি হচ্ছে না। বেগম খালদা জিয়া কে মুক্ত করতে হলে রাজপথে যুব সমাজ কে নিয়ে যুবদলের গণ-আন্দোলন গড়তে হবে।

এসময় বক্তব্য রাখেনও উপস্তিত ছিলেন সদস্য আনোয়ার হোসেন মানিক, এড. মোমিনুল ইসলাম মুমিন, আখতার আহমদ, তোফাজ্জল হোসেন বেলাল, আশ্রাফ উদ্দিন ফরহাদ, সাহিবুর রহমান সুজান, সাইদ আহমদ, রহুল কুদ্দুস চৌধুরী হামজা, সাহেদ আহমদ চমন, লুতফুর রহমান, ময়নুল ইসলাম মঞ্জুর, লোকমান আহমদ, কবির উদ্দিন, সোহেল মাহমুদ, সোহেল আরেফিন, বেলায়ত হোসেন মোহন, নজরুল ইসলাম, মিজানুর রহমান নেসার, আব্দুল্লাহ সাফি সাহেদ, লিটন আহমদ, উমেদুর রহমান উমেদ, অলি চৌধুরী, এমদাদুল হক স্বপন, কয়েছ আহমদ, এম এ মতিন, অলিউর রহমান, জুনেদ আহমদ, ফখরুল ইসলাম রুমেল, কল্লোল জ্যোতি বিশ্বাস জয়, মফিজুস সামাদ চৌধুরী মাহফুজ, মুজাহিদুল ইসলাম জাহাঙ্গীর, গোলাম ম্হারম্মদ আবাস বাপ্পী, জামিল আহমদ, মির্জা সম্রাট, রায়হান আহমদ, আলী আাহমদ আলম, মকসুদুল করিম নুহেল, রেজোয়ান আহমদ, এহতেশামুল হক সবুজ, এনামুল হক চৌধুরী শামীম, সাইফুল ইসলাম, মতিউর রহমান আফজাল, ওসমান গনি, জয়নুল ইসলাম জনি, মাসুক আহমদ, আমিনুল ইসলাম আমিন, আব্দুল মালেক, এড. আব্দুল্লাহ আল মামুন, ফরহাদ বক্স, নাসির উদ্দিন রহিম, এস এম পলাশ, ইসাক আহমদ প্রমুখ।

নারায়ণগঞ্জে যুবদলের বিক্ষোভ মিছিল, পুলিশের ধাওয়া : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে নারায়ণগঞ্জ মহানগর যুবদলের নেতাকর্মীরা। গতকাল শনিবার দুপুর ১২টায় শহরের গলাচিপা থেকে চাষাঢ়া পর্যন্ত এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। পরে মিছিলটি চাষাঢ়া সান্ত¡না মার্কেটের সামনে এসে প্রতিবাদ সমাবেশ করার সময় পুলিশ ধাওয়া দিয়ে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। মিছিলটি থেকে বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করে নানা শ্লোগান দেওয়া হয় এবং দ্রুত তাঁর মুক্তি ও সুচিকিৎসার দাবি করা হয়। মিছিলে মহানগর যুবদলের সভাপতি মাকসুদুল আলম খন্দকার খোরশেদের নেতৃত্বে মহানগর যুবদলের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। জেলা যুবদল সভাপতি শহিদুল ইসলাম টিটু, যুগ্ম সাধারণ সম্পাদক সহিদুর রহমান স্বপনের নেতৃত্বে নারায়ণগঞ্জ শহরে কোনো টালবাহানা না করে অবিলম্বে তিনবারের প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ করে।
ঝালকাঠী জেলা : জেলা যুবদল সভাপতি কামরুল ইসলাম কামরুল ও সাধারণ সম্পাদক রবিউল হোসেন তুহিনের নেতৃত্বে সমাবেশ করেছে জেলা যুবদল। এখানে জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান খান বাপ্পী উপস্থিত ছিলেন।
রাজশাহী মহনগর যুবদল : জেলা যুবদল সভাপতি আবুল কালাম আজাদ সুইট ও সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটনের নেতৃত্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ করে মহানগর যুবদল। এখানে মহানগরের নেতৃবৃন্দসহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ অংশ নেন।
ময়মনসিংহ দক্ষিণ জেলা : জেলা যুবদল সভাপতি রোকনুজ্জামান রোকন ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট দিদরুল ইসলাম রাজুর নেতৃত্বে মিছিল সমাবেশ হয়েছে। বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে বক্তারা অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করে বলেন, অবিলম্বে গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি না দিলে কঠোর কর্মসূচির মাধ্যমে তাঁকে মুক্ত করার জন্য যা কিছু করা দরকার যুব সমাজ তা করবে।
টাংগাইল জেলা যুবদল : জেলা যুবদল আহবায়ক আশ্রাফ পাহেলী ও যুগ্ম আহবায়ক খন্দকার রাশেদুল আলমের নেতৃত্বে ষড়যন্ত্রমূলকভাবে মিথ্যা মামলায় দুই বছর যাবত কারা অন্তরীণ বেগম খালেদা জিয়ার অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি করেন।
লক্ষীপুর জেলা যুবদল : জেলা যুবদল সভাপতি রেজাউল করিম লিটন ও সাধারণ সম্পাদক  সৈয়দ রাশিদুল হাসান লিংকন এবং সাংগঠনিক সম্পাদক সোহরাব হোসেন ভুলুর নেতৃত্বে লক্ষ্মীপুরে বিক্ষোভ সমাবেশ করে জেলা যুবদল। এখানে জেলার বিভিন্ন উপজেলা থেকে যুবদল নেতৃবৃন্দ অংশ নেয়।
শেরপুর জেলা যুবদল : শেরপুর জেলা যুবদল সভাপতি মোঃ শফিকুল ইসলাম মাসুদ ও সাধারণ সম্পাদক আতাউর রহমান আতার নেতৃত্বে খালেদা জিয়ার মিথ্যা মামলা বাতিল করে অবিলম্বে মুক্তির দাবিতে জেলা সদরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে জেলা যুবদল।
ফরিদপুর জেলা যুবদল : ফরিদপুর জেলা যুবদল সভাপতি  মোঃ রাজিব হোসেন রাজিব ও সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর হোসেনের নেতৃত্বে ফরিদপুর শহরে বিক্ষোভ সমাবেশ করে জেলা যুবদল। এখানে জেলা নেতৃবৃন্দ ও বিভিন্ন ইউনিট পর্যায়ের নেতাকর্মীরা মিছিল সমাবেশে অংশ নেয়।
নোয়াখালী জেলা যুবদল : জেলা যুবদল সভাপতি  মঞ্জুরুল আজিম সুমন ও সাধারণ সম্পাদক নুরুমিন খানের নেতৃত্বে শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে নোয়াখালী জেলা যুবদল।
গাইবান্ধা জেলা যুবদল : জেলা যুবদল সভাপতি রাগীব হাসান চৌধুরী রিন্টু ও সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক ভুট্টুর নেতৃত্বে গাইবান্ধা শহরে বিক্ষোভ সমাবেশ করে জেলা যুবদল। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণকালে বিপুল সংখ্যক পুলিশ মিছিলে বাধা প্রদান করে। এখানে পুলিশের সাথে মিছিলকারী যুবদল নেতাকর্মীদের সাথে বাদানুবাদ হয়, পরবর্তীতে মিছিলকারীরা পুলিশের ব্যারিকেড ভেঙ্গে অগ্রসর হয়।

মানিকগঞ্জ জেলা যুবদল : জেলা যুবদল সাধারণ সম্পাদক কাজী মোস্তাক হোসেন দিপুর নেতৃত্বে মানিকগঞ্জে মিছিল সমাবেশ হয়।
কিশোরগঞ্জ জেলা যুবদল : জেলা যুবদল সভাপতি খসরুজ্জামান শরীফ (জিএস) ও সাধারণ সম্পাদক আব্দুল্লা আল মামুন সুমনের নেতৃত্বে কিশোরগঞ্জে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা যুবদল ।
বান্দরবান পার্বত্য জেলা : সংগঠনের জেলা সভাপতি হারুনুর রশিদ হারুন ও সাধারণ সম্পাদক শিমুল দাসের নেতৃত্বে বান্দরবানে মিছিল সমাবেশ করেছে জেলা যুবদল।
গাজীপুর জেলা ও মহানগর যুবদল : গাজীপুরে দলীয় কার্যালয়ের সামনে থেকে জেলা ও মহানগর যুবদল মিছিল শুরুর প্রস্তুতি নিলে বিপুল সংখ্যক পুলিশ মিছিলটিকে ঘিরে ফেলে দলীয় নেতাকর্মীদের পার্টি অফিসে ঢুকে যেতে বাধ্য করে, পরে জেলা যুবদল সভাপতি মনিরুল ইসলাম মনিরের সভাপতিত্বে সমাবেশ হয়। এখানে গাজীপুর জেলা ও মহানগর ও বিএনপি নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
রংপুর জেলা : জেলা যুবদল সভাপতি নাজমুল আলম নাজু ও সাধারণ সম্পাদক সামসুল হক ঝন্টুর নেতৃত্বে রংপুরে বিক্ষোভ সমাবেশ করে জেলা যুবদল।
ময়মনসিংহ উত্তর জেলা : সভাপতি সামসুল হক সামসু ও সাধারণ সম্পাদক রবিউল করিম বিপ্লবের  নেতৃত্বে ময়মনসিংহ উত্তর জেলা যুবদল বিক্ষোভ মিছিল করে।
বরিশাল জেলা ও মহানগর যুবদল : দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভাগীয় শহর বরিশালে জেলা ও মহানগর যুবদলের মিছিল বের হলে পুলিশি বাধার মুখে পড়ে মিছিল বাধাগ্রস্ত হয়। সদর রোড দিয়ে মিছিল সামনে আগাতে চাইলে বিপুল সংখ্যক পুলিশ ব্যারিকেড সৃষ্টি করে। পরে জেলা যুবদল সভাপতি অ্যাড. পারভেজ আলম বিপ্লব, সাধারণ সম্পাদক অ্যাড. মাসুদ হাসান মামুন, মহানগর সাধারণ সম্পাদক অ্যাড. তসলিম উদ্দিন, সহ-সভাপতি সাজ্জাত হোসেন ও সাংগঠনিক সম্পাদক অ্যাড. হাফিজ আহমেদ বাবলুর নেতৃত্বে সমাবেশ অনুষ্ঠিত হয়।
ফরিদপুর মহানগর যুবদল : মহানগর সভাপতি বেনজীর আহমেদ তাবরীজ ও সাধারণ সম্পাদক রেজায়ান বিশ^াস তরুনের নেতৃত্বে ফরিদপুর মহানগর যুবদল মিছিল সমাবেশ করেছে।
সুনামগঞ্জ জেলা : জেলা যুবদল সভাপতি অ্যাড. আবুল মঞ্জুর মোঃ শওকত ও সাধারণ সম্পাদক অ্যাড. মামুনুর রশিদ কয়েছের নেতৃত্বে খালেদা জিয়ার মুক্তির দাবিতে মিছিল সমাবেশ হয়েছে।
পাবনা জেলা : জেলা যুবদল সাধারণ সম্পাদক ইলিয়াস আহম্মেদ হিমেল রানার নেতৃত্বে পাবনায় বিক্ষোভ করে জেলা যুবদল।
চাঁপাইনবাবগঞ্জ জেলা : জেলা যুবদল সভাপতি মোঃ তাবিউল ইসলাম তারিফ ও সাধারণ সম্পাদক আব্দুর রহমানের নেতৃত্বে চাঁপাইনবাবগঞ্জে মিছিল সমাবেশ করে জেলা যুবদল।
চট্টগ্রাম উত্তর জেলা : সংগঠনের জেলা সাধারণ সম্পাদক এস এ মুরাদ চৌধুরীর নেতৃত্বে বন্দর নগরীতে মিছিল সমাবেশ করে জেলা যুবদল।
দিনাজপুর জেলা যুবদল : সমাবেশকে বাধাগ্রস্ত করার জন্য আগে থেকেই পুলিশ জেলা কার্যালয় ঘিরে রাখলে জেলা সভাপতি আব্দুল মোনাফ মুকুলের নেতৃত্বে শহরের এক প্রান্ত থেকে এবং সাধারণ সম্পাদক আব্দুর রহমানের নেতৃত্বে অপর প্রান্ত থেকে দুটি মিছিল বের করে জেলা যুবদল। এখানে বিপুল সংখ্যক নেতৃবৃন্দ অংশ নেন।
সিরাজগঞ্জ জেলা : জেলা যুবদল সভাপতি মীর্জা আব্দুর জব্বার বাবু ও সাধারণ সম্পাদক মুরাদুজ্জামান মুরাদের নেতৃত্বে সিরাজগঞ্জে বিক্ষোভ সমাবেশ করে জেলা যুবদল।
কক্সবাজার জেলা : জেলা সভাপতি অ্যাড. সাইদ আহমেদের নেতৃত্বে সমাবেশ করেছে কক্সবাজার জেলা যুবদল।

চট্টগ্রাম মহানগর : সভাপতি মোসারফ হোসেন দিপ্তী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ সাহেদের নেতৃত্বে বরাবরের মত খালেদা জিয়ার মুক্তির দাবিতে নগরীতে মিছিল ও দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করেছে।
খুলনা জেলা : জেলা যুবদল সভাপতি মোঃ শামীম কবির ও সাধারণ সম্পাদক ইমদাদুল হক রুবায়েতের নেতৃত্বে খুলনায় বিক্ষোভ করে জেলা যুবদল। এছাড়া দেশের সকল জেলা ও মহানগরে খালেদা জিয়ার মুক্তির দাবিতে মিছিল সমাবেশ করেছে যুবদল।

Leave a Reply