আজ বিপিএলের বর্ণিল উদ্বোধন, কখন কী থাকছে?

প্রকাশিত: ৯:৫৬ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৮, ২০১৯

আজ বিপিএলের বর্ণিল উদ্বোধন, কখন কী থাকছে?

পর্দা উঠতে যাচ্ছে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিবিপিএল)। আজ রবিবার (৮ ডিসেম্বর) বিকালে মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে উদ্বোধন হবে বিপিএলের বিশেষ আসরের।

বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে বিপিএলের এই বিশেষ সংস্করণের আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

খেলা মাঠে গড়াবে ১১ ডিসেম্বর। এবারের বিপিএলে অংশ নিচ্ছে মোট ৭টি দল। এই আসরে কোনো ফ্র্যাঞ্চাইজি নেই। ক্রিকেট বোর্ডের অধীনেই পরিচালিত হবে প্রত্যেক দল।

উদ্বোধনী অনুষ্ঠানে মঞ্চ মাতাবেন জনপ্রিয় বলিউড সুপারস্টার সালমান খান, ক্যাটরিনা কাইফ, সনু নিগম ও কৈলাশ খের। এছাড়া দেশি তারকাদের মধ্যে থাকছেন জনপ্রিয় কন্ঠ শিল্পি মমতাজ ও জেমস।

বাংলাদেশি শিল্পীদের দিয়েই অনুষ্ঠান শুরু হবে। এরপর সন্ধ্যা ছয়টায় মঞ্চে উঠবেন জেমস আর সাড়ে ছয়টায় মঞ্চে উঠবেন মমতাজ। সাড়ে ছয়টায় টুর্নামেন্ট উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এরপরই মঞ্চ মাতাবেন সনু নিগম, ক্যাটরিনা কাইফ ও সালমান খান।

অনুষ্ঠানের সময়সূচি জানিয়ে বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেল বলেন, ‘বিকাল পাঁচটায় বাংলাদেশি শিল্পীদের দিয়ে অনুষ্ঠান শুরু করব। সন্ধ্যা ছয়টার সময় বাংলাদেশের জেমস সঙ্গীত পরিবেশন করবেন। সাড়ে ছয়টায় আসবেন মমতাজ আপা। সাতটার সময় প্রধানমন্ত্রী এসে উদ্বোধন করবেন। সোয়া সাতটায় সঙ্গীত পরিবেশন করবেন সনু নিগম। সাড়ে আটটার সময় ক্যাটরিনা কাইফ, তারপর সালমান খান।’

বিপিএলে এর আগেও জমজমাট উদ্বোধনী অনুষ্ঠান হয়েছে। সব শেষ উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করেছিলেন বলিউড হার্ডথ্রব হৃতিক রোশন ও জ্যাকুলিন ফার্নান্দেজ। তবে এবারের এই বিশেষ আসরে উদ্বোধনী অনুষ্ঠানেও বাড়তি মাত্রা যোগ করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে বিকেল ৪টা থেকে, শেষ হবে রাত ১০টায়। সাধারণ দর্শকদের জন্য গেট খুলে দেওয়া হবে বিকাল ৩টায় আর বন্ধ হবে সাড়ে ৫টায়। ৮ ডিসেম্বর উদ্বোধন হবার দুইদিন পর অর্থাৎ ১১ ডিসেম্বর থেকে শুরু হবে মাঠের লড়াই।

  •