ব্যারিস্টার হলেন তারেক কন্যা জায়মা রহমান

রাজনীতি

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও বিএনপি চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নাতনি এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও বিশিষ্ট চিকিৎসক ডা. জুবাইদা রহমানের কন্যা জায়মা রহমান বার-এট-ল ডিগ্রি অর্জন করেছেন। জায়মা রহমানের এমন সাফল্যের খবরে বিএনপির নেতাকর্মীসহ দেশবাসী উচ্ছ্বসিত হয়ে জানাচ্ছেন অভিনন্দন ও শুভেচ্ছা।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নাতনি ও দেশনায়ক তারেক রহমানের একমাত্র কন্যা জায়মা রহমান লন্ডনের ইনার ট্যাম্পল থেকে বার-এট-ল অর্জন করেছেন। আমি ব্যক্তিগতভাবে তার এই কৃতিত্বপূর্ণ সাফল্যের জন্য অভিনন্দন জানাচ্ছি এবং আশা রাখছি, তিনি কর্মক্ষেত্রে আরো সাফল্য অর্জন করবেন।
দীর্ঘদিন বাবা-মায়ের সাথে লন্ডনে থাকা জায়মার আইন শাস্ত্রে এই অর্জনে বিএনপির নেতাকর্মীদের মধ্যে উৎসাহ সৃষ্টি হয়েছে। বিভিন্ন নেতা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নানাভাবে তাকে শুভেচ্ছা জানাচ্ছেন। ফেসবুকে জিয়া পরিবারের ছবি পোস্ট করে বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা শুভেচ্ছা জানাচ্ছেন।
ঢাকার হলিফ্যামিলি হাসপাতালে জায়মা রহমানের জন্ম। জন্মের পর থেকে ঢাকা সেনানিবাসে শহীদ মইনুল সড়কের বাসায় দাদি বেগম খালেদা জিয়ার সাথে বড় হয়েছেন জায়মা। সেই বাসায় তার বাবা-মাও থাকতেন। ঢাকার বারিধারায় আইএসডি (ইন্টারন্যাশনাল স্কুল অব ঢাকা) স্কুলে ইংরেজি মাধ্যমে পড়াশুনা করেছেন জায়মা। ১/১১-এর সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময় ২০০৮ সালে ১১ সেপ্টেম্বর বাবা-মায়ের সাথে যুক্তরাজ্যে চলে যান জায়মা। লন্ডনের ম্যারি মাউন্ট গার্লস স্কুল থেকে ‘ও’ লেভেল পাস করার পর লন্ডনের ইনার ট্যাম্পলে আইন বিভাগে ভর্তি হন।
জিয়া পরিবারের খুশির এ খবর আসে গত মঙ্গলবার। এমন এক সময় নাতনির সাফল্যের খবর আসে যখন দাদি বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া অসুস্থ অবস্থায় কারাবন্দি। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও ডা. জুবাইদা রহমানের একমাত্র কন্যা জায়মা রহমান ওয়ান-ইলেভেন পরবর্তী বাবা-মার সঙ্গে লন্ডনে অবস্থান করছেন। জানা গেছে, দাদি বেগম খালেদা জিয়ার অনুপ্রেরণায় জায়মা রহমান আইন পেশা বেছে নেন।
মুক্তিযুদ্ধের অন্যতম সেক্টর কমান্ডার ও স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীরউত্তম ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নাতনির এমন অর্জনে নেতাকর্মীরা সামাজিক যোগাযোগমাধ্যমে স্ট্যাটাস দিচ্ছেন। তাদের প্রশংসায় সামাজিক যোগাযোগমাধ্যমে ভাসছেন জায়মা রহমান।
বিএনপির ভাইস চেয়ারম্যান সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী নিতাই রায় চৌধুরী নিজের ফেসবুকে একাউন্টে লিখেছেন, কনগ্রাচুলেশনস ব্যারিস্টার জায়মা রহমান ফর হার সাকসেস।
বিএনপির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন নিজের ফেসবুকে একাউন্টে বলেছেন, সময় এগিয়ে যায়। মাশাআল্লাহ, আলহামদুল্লাহ। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার দৌহিত্রী ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের একমাত্র কন্যা জায়মা রহমান আইন শাস্ত্রে নিজেকে যোগ্য করে তুলেছেন এবং ইতিমধ্যেই বার-এট-ল অর্জন করেছেন। আল্লাহ রাব্বুল আলামিন তাকে দেশ ও মানুষের কল্যাণে উপযুক্ত সময়ের জন্য কবুল করুন এবং হেফাজতে রাখুন, এই দোয়া করছি।

Leave a Reply