বজলু-কচি ও মন্নাফি-হুমায়ুনের হাতে ঢাকা আ. লীগ

রাজনীতি

ঢাকা মহানগর উত্তর শাখা আওয়ামী লীগের সভাপতি হয়েছেন শেখ বজলুর রহমান এবং সাধারণ সম্পাদক হয়েছেন এস এ মান্নান কচি।

অপরদিকে ঢাকা দক্ষিণ শাখা আওয়ামী লীগের সভাপতি হয়েছেন আবু আহাম্মদ মোহাম্মদ মন্নাফি এবং সাধারণ সম্পাদক হয়েছেন হুমায়ুন কবির।

শনিবার (৩০ নভেম্বর) বিকাল ৪টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ঢাকা মহানগরের এ নতুন নেতাদের নাম ঘোষণা করা হয়। এ ঘোষণা দেন আওয়ামী লীগের সাধারণ সম্পদক ওবায়দুল কাদের।

এর আগে সকাল ১১টার দিকে সোহরাওয়ার্দী উদ্যানে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলন শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে উদ্বোধন করেন শেখ হাসিনা। পরে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু করা হয়।

বিকাল ৩টা থেকে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সম্মেলনের দ্বিতীয় পর্ব কাউন্সিল অধিবেশন শুরু হয়। দ্বিতীয় অধিবেশনে দলটির সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দুই মহানগরের নতুন নেতৃত্ব অর্থাৎ সভাপতি-সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন। মহানগরীর সব থানা, ওয়ার্ড ও ইউনিয়ন কমিটি মিলিয়ে প্রায় দুই হাজার কাউন্সিলর এবং প্রায় তিন হাজার ডেলিগেট সম্মেলনে যোগ দিয়েছেন।

সম্মেলনে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ শাখা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত। অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।

Leave a Reply