সিলেটের ফেঞ্চুগঞ্জে শাহজালাল সারকারখানার ৩টি প্রকল্পের উদ্বোধন

প্রকাশিত: ৯:২৬ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০১৯

সিলেটের ফেঞ্চুগঞ্জে শাহজালাল সারকারখানার ৩টি প্রকল্পের উদ্বোধন

সিলেট-৩ আসনের এমপি, বাণিজ্য ও ধর্ম মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী বলেছেন, শাহজালাল সারকারখানা উৎপাদন অব্যাহত রেখে দেশে সারের চাহিদা পূরণে কারখানার কর্মকর্তা-কর্মচারীদের দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। তিনি দেশ ও কৃষকের স্বার্থে উৎপাদন ব্যহত হয় এ ধরনের কোন কাজ না করার জন্য কর্মকর্তা-কর্মচারীদের প্রতি আহবান জানান।

তিনি বলেন, এ কারখানা থেকে উৎপাদিত সার প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্তে যাচ্ছে। এর মাধ্যমে কৃষকের সারের চাহিদা পূরণ হচ্ছে। এ সারকারখানা উৎপাদন শুরু হওয়ার পর থেকে বিদেশ আমাদের ইউরিয়া সার আমদানী করতে হচ্ছে না। এতে দেশে অনেক অর্থ সাশ্রয় হচ্ছে। দেশের উন্নয়ন ও অর্থনীতিকে মজবুত করতে আমাদরে সবাইকে আন্তরিকতার সাথে কাজ করতে হবে।

মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি শনিবার ফেঞ্চুগঞ্জ শাহজালার সারকারখানার নবনির্মিত অফিসার্স ক্লাব, এমপ্লয়ীজ ক্লাব ভবন ও সারকারখানার খেলার মাঠ প্রাঙ্গণে মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি প্যাভিলিয়নের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

শাহজালার সারকারখানার এমপ্লয়ীজ ইউনিয়নের সভাপতি আব্দুল মালেক চৌধুরীর সভাপতিত্বে এবং আনোয়ার হোসেন অপু ও বদরুল ইসলামের যৌথ পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির ফেঞ্চুগঞ্জ শাহজালার সারকারখানার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মনিরুল হক, সারকারখানর প্রকল্প পরিচালক আনছার আলী শিকদার, ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি শওকত আলী, ফেঞ্চুগঞ্জ থানার ওসি বদরুজ্জামান।

এমপ্লয়ীজ ইউনিয়নের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান ভুলুর স্বাগত বক্তব্যের মাধ্যমে সুচিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি মিছবাহ আহমদ চৌধুরী, মীর শাখাওয়াত হোসেন তরু, মামুন আহমদ নেওয়াজ, যুগ্ম সাধারণ সম্পাদক মহিব উদ্দিন বাদল, সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল কয়েছ, নুরুর ইসলাম খোকন, ডিএম ফয়ছল, উপজেলা শ্রমিকলীগের সভাপতি আলতাউর রহমান রুনু, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শহিদুজ্জামান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আকরাম হোসেন, উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক বিজন দেবনাথ প্রমুখ।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট