হাইব্রিড নেতার মদদে ত্যাগীদের বাদ দিয়ে সিলেটে যুবদলের পকেট কমিটি গঠন করা হয়েছে

প্রকাশিত: ৯:১৬ অপরাহ্ণ, নভেম্বর ২০, ২০১৯

হাইব্রিড নেতার মদদে ত্যাগীদের বাদ দিয়ে সিলেটে যুবদলের পকেট কমিটি গঠন করা হয়েছে

২০ নভেম্বর ২০১৯, বুধবার : বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল সিলেট জেলা ও মহানগর শাখার কর্মীসভা বুধবার বেলা ২টায় নগরীর সোবহানীঘাটস্থ আগ্রা কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়।

কর্মীসভায় সভাপতির বক্তব্যে সিলেট জেলা যুবদলের সাবেক সভাপতি (ভারপ্রাপ্ত) ইকবাল বাহার চৌধুরী বলেন, একজন নব্য হাইব্রিড নেতার মদদে যুবদলের প্রকৃত ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে পকেট কমিটি গঠন করা হয়েছে। যারা দুঃসময়ে দলের জন্য কাজ করেছে, আন্দোলন করেছে, বারবার কারাবরণ করেছে, জেলে থেকে মৃত মায়ের মুখ দেখতে ও জানাজায় শরিক হতে পারেনি, তাদেরকে মূল্যায়ন না করে অযোগ্যদের দিয়ে কমিটি গঠন করা হয়েছে। কমিটি গঠনে সিলেট বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ ও স্থানীয় যুবদলের নেতাকর্মীদের মতামত গ্রহণ করা হয় নাই। জেলা ও মহানগর বিএনপির পদবীধারী ব্যক্তিদের দিয়ে যুবদলের কমিটি গঠন করা হয়েছে। যা যুবদল নেতাকর্মীদের জন্য চরম হতাশা জনক। তিনি বলেন, অবৈধ পকেট কমিটি দিয়ে নেতাকর্মীদের আন্দোলন বিমূখ করে দখলদার স্বৈরাচারী সরকারকে দীর্ঘায়িত করার ষড়যন্ত্রে লিপ্তরাই এই পকেট কমিটি গঠন করেছে।

কেন্দ্রীয় যুবদলের সাবেক সদস্য ও জেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক সাদিকুর রহমান সাদিক বলেন গত ৯ নভেম্বর দেশমাতা বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে বের হওয়া মিছিলে একটি বলয়ের নেতার নির্দেশে পুলিশ আমাদের শান্তিপুর্ন মিছিলে লাঠি পিঠা করে নেতাকর্মীদের আহত করে এবং পরে একটি মিথ্যা মামলা করা হয়। ‘পুলিশে’র হামলা ও মামলা’র পেছনে আমাদের দলের কিছু নেতার মদদ রয়েছে, যার প্রমান আমাদের কাছে আছে। আমি এ ন্যাক্কার জনক পুলিশি হামলার ঘটনার নিন্দা ও ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি।

যুবদল নেতা শফি আহমদ খান ও টিটন মল্লিকের পরিচালনায় সভায় আরো উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন- কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ-সভাপতি মাহবুবুল হক চৌধুরী, ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক শাকিল মুর্শেদ, সাবেক সিলেট মহানগর ছাত্রদল নেতা আব্দুস সামাদ তুহেল, জেলা ছাত্রদলের সাবেক সহ সভাপতি জয়দেব চক্রবর্তী জয়ন্ত, জেলা যুবদল নেতা ও সাবেক ছাত্রনেতা শফিকুর রহমান টুটুল, কামরুজ্জামান দীপু, আলা উদ্দিন আলাই, মন্তাজ হোসেন মুন্না, জয়নাল আবেদীন, আজিজুল হোসেন, মাহবুব আলম, তছির আলী, অর্পন কুমার ঘোষ, সালা উদ্দিন রিপন, নুরুল আলম বাবলু, সাহেদ আহমদ, হাজী মামুন আল রশিদ হেলাল, মুহিবুর রহমান মহির, রুহেল আহমদ রয়েল, আব্দুর রউফ, আলী আহমদ, সাকিল আহমদ খান, মন্টু কুমার নাথ, রুনু আহমদ, আব্দুল মজিদ, মাহবুব আলম, রুমেল আহমদ, দিলদার হোসেন শামীম, বাবুল মিয়া, আঙ্গুর আলম, মোজাম্মেল আলম সাদ্দাম, ফয়ছল কামরান হেলন, মিজানুর রহমান ভুইয়া, নজমুল হোসেন, চমক আলী, সাব্বির আহমদ চৌধুরী, মিজানুর রহমান মিজান, রুহেল খান, দুলাল আহমদ, সৈয়দ তারেক, বেলাল আহমদ খান, শামীম আহমদ, রওশন খান, সমর আলী, খসরুজ্জামান, কামাল আহমদ, জিয়াউর রহমান জিয়াব, জামিল আহমদ, আব্দুল মুকিত সুমেল, হাবিবুর রহমান হাবিব, রফিক উদ্দিন, আব্দুস সালাম, গোলাম কিবরিয়া, আমির হোসেন, আব্দুল মান্নান, শাহাজাহান রশিদ সাজু, ইন্তেজার আলী, রুবেল আহমদ রানা, রহমত আলী রকিব, আনোয়ার খান, অজয় দাস, সাজু আহমদ কালাই, রুস্তম আলী ফরাজী, হারুন রশিদ, এহসান রেজা, তোতা মিয়া পাখি প্রমুখ।

সভায় বক্তারা বলেন, সিলেটে যুবদলকে ধ্বংস করতে একটি চক্র ষড়যন্ত্র চালাচ্ছে। নিজের বলয় তৈরী করতে কট্টর গ্রুপিংয়ের মাধ্যমে অযোগ্যদের দিয়ে যুবদলের কমিটি অনুমোদন করিয়েছেন। যার ফলে ত্যাগী কর্মীরা মুল্যায়িত হয়নি। এভাবে কমিটি হলে সিলেটে যুবদলের রাজনীতি ধ্বংসের মুখে পড়বে। বক্তারা বলেন, আওয়ামী এজেন্টরা সিলেট যুবদলের ঐক্য বিনষ্ট করেছে।

কর্মী সভা শেষে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের ৫৫তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে শহীদ জিয়াউর রহমান ও মরহুম আরাফাত রহমান কোকোর রুহের মাগফেরাত কামনা করে, বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থতা ও দীর্ঘায়ূ কামনা করে মোনাজাত করা হয়।-প্রেস বিজ্ঞপ্তি

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট