দক্ষিণ সুরমার ইউপি সদস্য সুমিত রিমান্ডে

সিলেট বিভাগ

সিলেট সংবাদ ডেস্ক : গরু চুরির অভিযোগে দায়ের করা মামলায় দক্ষিণ সুরমা উপজেলার বরইকান্দি ইউয়িনের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য সৈয়দ মুমিনুর রহমান ওরফে সুমিতকে এক দিনের রিমান্ডে এনেছে দক্ষিণ সুরমা থানা পুলিশ।

থানার অফিসার ইনচার্জ (ওসি) খায়রুল ফজল জানান, কারাগারে আটক থাকা সৈয়দ মুমিনুর রহমান ওরফে সুমিতকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ৭ দিনের রিমান্ড আবেদন করেন এসআই লোকমান ।

পরে আদালত ১ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এরই প্রেক্ষিতে শুক্রবার সৈয়দ মুমিনুর রহমান ওরফে সুমিতকে রিমান্ডে জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়।

উল্লেখ্য ৬ নভেম্বর সন্ধ্যায় সুমিতকে তাঁর নিজ বাড়ি থেকে আটক করে পুলিশ।

এ সময় তাঁর বাড়ি থেকে চুরি যাওয়া একটি গাভি, বাছুর ও একটি ষাঁড় উদ্ধার করা হয়। সুমিত উপজেলার বরইকান্দি ইউয়িনের চান্দাই মাঝপাড়া গ্রামের মটুক মিয়ার ছেলে। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, দক্ষিণ সুরমার তেতলী ইউনিয়নের ছমিপুর গ্রামের বাসিন্দা মোহাম্মদ রমিজ আলীর বাড়ি থেকে তিনটি গরু চুরি হয়।

তিনি চুরি হওয়া গরু বিভিন্ন এলাকায় খুঁজতে থাকেন।
দক্ষিণ সুরমা এলাকার দুজন কসাইয়ের মাধ্যমে খবর পান বরইকান্দি ইউপির সদস্য সৈয়দ মুমিনুর রহমানের বাড়িতে তিনটি গরু কেনার জন্য দামদর করেছেন তাঁরা।

এমন খবর পেয়ে তিনি ইউপি সদস্য সুমিতের বাড়িতে গিয়ে চুরি যাওয়া গরুগুলো দেখতে পান। বিষয়টি তিনি দক্ষিণ সুরমা থানা-পুলিশকে জানান। পরে গরুগুলো উদ্ধার করে ইউপি সদস্যকে আটক করে পুলিশ।

এ ঘটনায় মোহাম্মদ রমিজ উদ্দিন দক্ষিণ সুরমা থানায় ইউপি সদস্যকে আসামি করে মামলা করেছেন। এর পরপরই পুলিশ সৈয়দ মুমিনুর রহমানকে গ্রেপ্তার করে।

Leave a Reply