সিলেট কর অঞ্চল থেকে দুই দিনে ৬ কোটি ৬৪ লাখ আয়কর আদায়

প্রকাশিত: ১:০৩ অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০১৯

সিলেট কর অঞ্চল থেকে দুই দিনে ৬ কোটি ৬৪ লাখ আয়কর আদায়

সপ্তাহব্যাপী আয়কর মেলার দুই দিনে সিলেট কর অঞ্চলে ৬ কোটি ৬৪ লাখ ২৩ হাজার ৯৯১ টাকা আদায় হয়েছে। এর মধ্যে শুক্রবার সিলেট, মৌলভীবাজার ও বালাগঞ্জ থেকে ৪ কোটি ২১ লাখ ৮ হাজার ৬৮২ টাকা আদায় হয়েছে। এরআগে বৃহস্পতিবার সিলেটে মেলা থেকে ২ কোটি ৪৩ লাখ ১৫ হাজার ৩০৯ টাকা কর আদায় হয়।

সিলেট নগরের মোহাম্মদ আলী জিমনেশিয়ামে আয়োজিত ৭দিন ব্যাপী মেলার দ্বিতীয় দিনে আদায় হয়েছে ৪ কোটি ৩ লাখ ২১ হাজার ৫৮০ টাকা, মৌলভীবাজারে চারদিন ব্যাপী মেলার প্রথম দিনে আদায় ১৬ লাখ ৮৯ হাজার ৬০২ টাকা, রিটার্ণ দাখিল করেছেন ৩৩০ জন, সেবা নিয়েছেন ৫১০ জন এবং ১৪ জন নতুন ইটিআইএন গ্রহণ করেছেন।

বালাগঞ্জ উপজেলায় দুই দিন ব্যাপী মেলার প্রথম দিনে ৯৭ হাজার ৫০০ টাকা আদায় হয়েছে। এখানে রিটার্ণ দাখিল করেছেন ৪৭ জন, সেবা নিয়েছেন ২১৮ জন এবং নতুন ইটিআইএন নিয়েছেন ৩ জনে। বৃহস্পতিবার সিলেটে মেলায় রিটার্ণ দাখিল করেন ১ হাজার ৮৫ এবং নতুন ইটিআইএন নেন ৭৪ জনে।

কর অঞ্চল সিলেটের উপ কর কমিশনার কাজল সিংহ এ তথ্য নিশ্চিত করে বলেন, শুক্রবার থেকে মৌলভীবাজার চারদিন ব্যাপী এবং বালাগঞ্জে ২দিন ব্যাপী মেলা থেকে শুরু হয়েছে। শুক্রবার এই তিন স্থানে মেলায় রিটার্ণ দাখিল করেছেন ২হাজার ৪৭০ জন। সেবা নিয়েছেন মোট ৫হাজার ২৯৯ জন এবং ১১০ জন ইটিআইএন গ্রহণ করেছেন।

তিনি বলেন, মেলায় সার্ভিস ডেস্ক, ইটিআইএন, রিটার্ন গ্রহণ, সঞ্চয়ী ব্যুরো,সামরিক-আধা সামরিক, সশস্ত্র বাহিনী ও মুক্তিযোদ্ধা বুথ, সিনিয়র সিটিজেন, আইনজীবী, মহিলা প্রতিবনন্দ্বি ও সাংবাদিকদের ব্যাংকসহ ২৫টি বুথের মাধ্যমে সেবা দেওয়া হচ্ছে।

গত বৃহস্পতিবার সিলেট নগরীর রিকাবিবাজার মোহাম্মদ আলী জিমনেসিয়ামে ৭ দিন ব্যাপী আয়কর মেলার উদ্বোধনী করা হয়। “আমরা স্বাবলম্বী হব সকলে কর দেব” এই স্লোাগানে সাত দিন ব্যাপী আয়কর মেলা আগামি ২০ নভেম্বর পর্যন্ত চলবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট