দলে পদ না পেয়ে ফখরুল’সহ পাঁচ নেতার বিরুদ্ধে মামলা

রাজনীতি

নারায়ণগঞ্জে বিএনপির কমিটিতে পদ না পেয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেলা ও মহানগর বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন ওই দলেরই তৃণমূল দুই নেতা।

গত সোমবার (১১ নভেম্বর) নারায়ণগঞ্জ মহানগরের ১০ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি গোলজার খান ও একই ওয়ার্ডের সাবেক যুগ্ম-সম্পাদক নূর আলম শিকদার বাদী হয়ে জেলার সিনিয়র সহকারী জজ শিউলী রানী দাসের আদালতে মামলাটি দায়ের করেন। জেলা অথবা মহানগর বিএনপির কমিটিতে পদ না পেয়ে ক্ষুব্ধ হয়ে ওই দুই নেতা এ মামলা দায়ের করেছেন বলে জানিয়েছেন।

এই মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান, সাধারণ সম্পাদক মামুন মাহমুদ, মহানগর বিএনপির সভাপতি আবুল কালাম ও সাধারণ সম্পাদক এটিএম কামালকে বিবাদী করা হয়েছে।

বুধবার (১৩ নভেম্বর) আদালত থেকে সাত দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ হাতে পান মামলার বিবাদী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামালসহ অন্যরা। তাদের আগামী ১৯ নভেম্বর আদালতে হাজির হয়ে কারণ দর্শানোর আদেশ দেন আদালত।

মামলার বাদী গোলজান খান জানান, নারায়ণগঞ্জ জেলা বিএনপির কমিটিতে অল্প কয়েকজন স্থান পেলেও মহানগরের কমিটিতে সিটি করপোরেশনের ১ থেকে ১০ নম্বর ওয়ার্ড পর্যন্ত ১০টি ওয়ার্ডের কোনো নেতাই পদ পাননি। এই ১০টি ওয়ার্ডের মূল দলের নেতাকর্মীরা দলীয় পদ-পদবির ক্ষেত্রে অবহেলার শিকার হয়েছেন। দলের জন্য প্রাণপণ কাজ করলেও কেন্দ্রীয় নেতারা তাদের কোনো মূল্যায়ন করছেন না। তাদের পদ-পদবি যেন দেওয়া হয়, সেজন্যই এ মামলা করা হয়েছে।

Leave a Reply