খালেদা জিয়াকে মুক্ত করতে বিএনপিকে যে পরামর্শ দিলেন কাদের

প্রকাশিত: ৪:৪২ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০১৯

খালেদা জিয়াকে মুক্ত করতে বিএনপিকে যে পরামর্শ দিলেন কাদের

দুর্নীতির মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির প্রশ্নে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপিকে আন্দোলন করতে বলুন। তারা পরিষ্কার বলে দিয়েছে, আন্দোলন ছাড়া খালেদা জিয়ার মুক্তির কোনো বিকল্প নেই। কাজেই এক মুখে এত কথা কেন? তাদের বলুন, আন্দোলন করতে। খালেদা জিয়াকে মুক্ত করতে হলে আন্দোলনের ঝড় তুলতে হবে।

রবিবার (২০ অক্টোবর) সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের উত্তরে তিনি বিএনপিকে এ পরামর্শ দেন।

বিএনপি নেতাদের বক্তব্যের প্রসঙ্গ তুলে ওবায়দুল কাদের বলেন, ‘ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সবাই এক বাক্যে বলছেন যে, খালেদা জিয়ার মুক্তি আইনি পথে হবে না, অন্য কোনোভাবে হবে না, সরকার তাকে মুক্তি দেবে না। কাজেই আন্দোলনের ঝড় তুলতে হবে এবং বিস্ফোরণ ঘটাতে হবে, তারপরে তুমুল আন্দোলনের মাধ্যমে তাকে বের করতে হবে। আন্দোলনে তো কোনো বাধা নেই। জনগণ সায় দিলে আন্দোলন করবে।’

সরকারি বাসভবন গণভবনে প্রধানমন্ত্রী বৈঠকের জন্য যুবলীগকে ডেকেছেন, চেয়ারম্যানকে ডাকা হয়নি- এ জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এটা যুবলীগের জেনারেল সেক্রেটারিকে জিজ্ঞেস করুন। আমি তো আওয়ামী লীগের অফিসে কাউকে ডাকিনি। গণভবনে যাকে ডাকা হবে এটা প্রধানমন্ত্রীর ইচ্ছার বাইরে কাউকে ডাকা হবে না। যুবলীগ জেনারেল সেক্রেটারি জানেন- কাকে ডাকা হয়েছে, তারা নিশ্চয়ই একটা তালিকা দিয়েছেন সেখানে। আমি দলের জেনারেল সেক্রেটারি, বিষয়টা জানি না।

যুবলীগকে নিয়ে সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, আমার তো কোনো প্রেডিকশন এই মুহূর্তে নেই। এটা যুবলীগ ঠিক করবে। যুবলীগের বয়স, তারা আমাদের সভাপতি প্রধানমন্ত্রীর সঙ্গে বসবেন। সেখানে যদি কোনো নির্দেশনা থাকে, সেটা এই মুহূর্তে আমি বলতে পারছি না। বসবে বিকাল বেলা, আমি এখন কী করে বলবো? দেখা যাক কী হয়? আর কোনো পরিবর্তন বা কিছু করতে হলে যুবলীগের গঠনতন্ত্রেই করতে হবে। আমার মনে হয় বয়সসীমা গঠনতন্ত্রে বেশি নেই, গঠনতন্ত্রে বেশি থাকে না। তো বাস্তবে কী হচ্ছে। যুবলীগ তো ছাত্র সংগঠন না, হতে পারে অস্বাভাবিক বেশি, হলে সমস্যা…।

চলমান দুর্নীতি বিরোধী অভিযানে গ্রেফতারদের সঙ্গে নেতাদের নাম চলে আসছে, এ বিষয়ে দলের পক্ষ থেকে তদন্ত করবেন কিনা- সাংবাদিকরা জানতে চাইলে আওয়ামী লীগের শীর্ষ নেতা কাদের বলেন, অনেক রকমের নিউজ অনেক সময় হয়। কিছু কিছু নিউজ… একজনের সঙ্গে আরেকজনের শত্রুতা আছে। সময়টা খুব খারাপ তো, এ সময়ে এটা আসলে ভেবে দেখতে হবে। নেত্রীর সঙ্গে আলাপ করে জানাব।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট