চলন্ত অ্যাম্বুলেন্সের সিলিন্ডার বিস্ফোরণ, নিহত ২

প্রকাশিত: ৬:১৭ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০১৯

চলন্ত অ্যাম্বুলেন্সের সিলিন্ডার বিস্ফোরণ, নিহত ২

চলন্ত অ্যাম্বুলেন্সের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় দুইজন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ছয়জন।

তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় পাওয়া না গেলেও আহতরা হলেন- খলিলুর রহমানের ছেলে মুজিবুর (৭০), সাহাব উদ্দিন (২৫), নেজাম উদ্দিন (২০), জয়নাব বেগম (২০), বুলবুল আক্তার (২৫) এবং অপর আহত মুন্না (২৭) কক্সবাজারের চকরিয়ার হালকাতরা এলাকার শামসুল আলমের ছেলে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকাল ৩টার দিকে উপজেলার পিএবি সড়কের চাতরী চৌমহনীর উত্তর পাশের ‘শশী কমিউনিটি সেন্টারের সামনে এ দুর্ঘটনা ঘটে।

এ দিকে, সিলিন্ডার বিস্ফোরণের ফলে আহতদের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকালে কক্সবাজারের চকরিয়া থেকে চট্টগ্রাম শহরের অভিমুখে যাত্রা করা একটি রোগীবাহী অ্যাম্বুলেন্স উপজেলার পিএবি সড়কের চাতরী চৌমহনী এলাকা অতিক্রমের পর শশী কমিউনিটি সেন্টারের সামনে পৌঁছালে হঠাৎ বিকট শব্দে অ্যাম্বুলেন্সটির সিলিন্ডার বিস্ফোরিত হয়। এ সময় আশপাশের লোকজনসহ খবর পেয়ে পরবর্তীতে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে হতাহতদের উদ্ধার করে আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্স ও চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করে।

এ বিস্ফোরণের ফলে অ্যাম্বুলেন্সে থাকা লোকজনের দেহ ছিন্নভিন্ন হয়ে যায়। পাশাপাশি অ্যাম্বুলেন্সটি খণ্ড-বিখণ্ড হয়ে পড়ে। এ সময় মানুষের দেহাবশেষ বিদ্যুতের তারে ঝুলে থাকতে দেখা যায়।

ঘটনার সত্যতা স্বীকার করে আনোয়ারা ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার দুলাল মিত্র জানান, দুর্ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে। ধারণা করা হচ্ছে অ্যাম্বুলেন্সের গ্যাস সিলিন্ডার মেয়াদোত্তীর্ণ হওয়ার কারণে বিস্ফোরিত হয়েছে। এ সময় তদন্তের পর এ ব্যাপারে বিস্তারিত জানা যাবে বলেও উল্লেখ করেন তিনি।