ধর্মপাশায় আ. লীগের ২ গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশ, ১৪৪ ধারা জারি

প্রকাশিত: ৫:৩২ অপরাহ্ণ, অক্টোবর ৬, ২০১৯

ধর্মপাশায় আ. লীগের ২ গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশ, ১৪৪ ধারা জারি

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগের বিবদমান দুইটি গ্রুপের কর্মী সমাবেশকে কেন্দ্র করে পুরো শহর জুড়ে চরম উত্তেজনা বিরাজ করছে।

রবিবার (৬ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় ধর্মপাশা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওবায়দুর রহমান পরিবেশ শান্ত রাখতে পুরো শহরজুড়ে মাইকিং করে সভা সমাবেশ ও মিছিল মিটিংয়ের ওপর নিষেধাজ্ঞা জারি করে ১৪৪ ধারা জারি করেছেন। পাশাপাশি যে কোনো ধরনের অপতৎপরতা রোধে শহরজুড়ে ব্যাপক নিরাপত্তা বলয় তৈরি করে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ বিলকিসের নেতৃত্বে আজ রবিবার দুপুরে শহরের মধ্যবাজার আওয়ামী লীগের অফিসে এক কর্মী সমাবেশের ডাক দেন। এ সময় তার কর্মী সমর্থকরা ও সভা স্থলে আসতে শুরু করেন।

অপর দিকে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম আহমদ মুরাদ ও সাবেক উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. রফিকুল হাসান চৌধুরীর নেতৃত্বে শহরের বঙ্গবন্ধু মোড়ে বিএনপি জামায়াত থেকে অনুপ্রবেশকারীদের বিতাড়িত করতে পাল্টা কর্মী সমাবেশের ডাক দেন। ফলে একদিকে হিন্দু সম্প্রদায়ের বৃহত্তম শারদীয় দুর্গোৎসবকে ঘিরে শহর জুড়ে হিন্দু সম্প্রদায়ের নারী-পুরুষদের পদচারণায় মুখরিত। ফলে যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রশাসন প্রস্তুত রয়েছে। এছাড়া আওয়ামী লীগের দুইটি বিবদমান গ্রুপের সমাবেশ নিয়ে শহর জুড়ে টান টান উত্তেজনা বিরাজ করায় জনমনে আতঙ্ক সৃষ্টি হয়েছে। আজ বেলা সাড়ে ১১টায় পুরো শহরজুড়ে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ থাকবে বলে জানা যায়।

এ ব্যাপারে ধর্মপাশা থানার অফিসার ইনচার্জ মো. ইজাজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শহরের প্রতিটি মোড়ে মোড়ে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে এবং যে কোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত বলেও জানান তিনি।

এ ব্যাপারে ধর্মপাশা উপজেলা নির্বাহী অফিসার মো. ওবায়দুর রহমান ১৪৪ ধারা জারির সত্যতা নিশ্চিত করে জানান, যে কোনো ধরনের পরিস্থিতি মোকাবিলায় উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন প্রস্তুত রয়েছে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট