যুবলীগ নেতার হাত-পায়ের রগ কাটার প্রতিবাদে হবিগঞ্জে বিক্ষোভ

প্রকাশিত: ১২:৪২ পূর্বাহ্ণ, অক্টোবর ২, ২০১৯

যুবলীগ নেতার হাত-পায়ের রগ কাটার প্রতিবাদে হবিগঞ্জে বিক্ষোভ

হবিগঞ্জ জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিপ্লব রায় চৌধুরীকে কুপিয়ে দুই হাত ও ডান পায়ের চারটি রগ কেটে দেয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল এবং প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে শহরের কোর্ট মসজিদের সামন থেকে সহশ্রাধিক নেতাকর্মীদের অংশগ্রহণে বিক্ষোভ মিছিল বের করে হবিগঞ্জ জেলা যুবলীগ। প্রধান সড়ক প্রদক্ষিণ করে চৌধুরী বাজার খোয়াই মুখ এলাকায় গিয়ে পথসভায় মিলিত হয় মিছিলটি।

জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন চৌধুরীর পরিচালনায় সভায় বক্তৃতা করেন সহ সভাপতি শওকত আকবর সোহেল, ইঞ্জিনিয়ার ওয়াহিদুজ্জামান বাবুল, সাংগঠনিক সম্পাদক ফেরদৌস আহমেদ, শফিকুজ্জামান হিরাজ, ডাঃ ইসতিয়াক রাজ চৌধুরী প্রমুখ।
প্রকাশ্যে জেলা যুবলীগ নেতার হাত-পায়ের রগ কেটে দেয়ার লোমহর্ষক বর্ণনা দিয়ে বক্তারা বলেন, দ্রুত দোষীদের আইনের আওতায় আনা হবে। অন্যতায় বৃহত্তর আন্দোলন গড়ে তুলবে হবিগঞ্জ জেলা যুবলীগ।
গত ১৮ সেপ্টেম্বর দুপুরে জেলা যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বিপ্লব রায় চৌধুরীকে (৪০) প্রকাশ্যে কুপিয়ে ক্ষত-বিক্ষত করে অপর যুবলীগ নেতা দিলুয়ার খান ও তার বাহিনী। এ সময় সন্ত্রাসীরা বিপ্লবের দুই হাত ও ডান পায়ের চারটি রগ কেটে দেয়। গুরুতর আহত অবস্থায় বিপ্লব চৌধুরীকে উদ্ধার সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

পরদিন ১৯ সেপ্টেম্বর হবিগঞ্জ পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক হামলাকারী দিলুয়ার খান, সদস্য আবুল কাশেম রুবেল ও রাহুল দাশ গুপ্তকে দলীয় পদ থেকে বহিস্কার করা হয়। একইদিন হবিগঞ্জ পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক ইকবাল হোসেন খান বাদী হয়ে আবুল কাশেম, হামলাকারী যুবলীগ নেতা দিলুয়ার খান, জামাল মিয়া, আলী ইমন খান, রুবেলসহ সাতজনকে আসামি করে হবিগঞ্জ সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন।
এদিকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন বিপ্লবের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হওয়ায় আজ তার একটি হাতের অপারেশন হবে বলে জানা গেছে।

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট