জগন্নাথপুরে প্রধানমন্ত্রীর ১৯৮টি গৃহহীন পরিবারকে নতুন ঘর

প্রকাশিত: ১:১৮ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০১৯

জগন্নাথপুরে প্রধানমন্ত্রীর ১৯৮টি গৃহহীন পরিবারকে নতুন ঘর

সুনামগঞ্জের জগন্নাথপুরে এই প্রথম বারের মতো প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় আশ্রয়ান প্রকল্প ২ এর আওতায় সরকারি ভাবে ১৯৮টি গৃহহীন পরিবারকে নতুন ঘর নির্মাণ করে দেয়া হয়েছে।
জানাযায়, ২০১৭-১৮ অর্থ বছরের অধীনে ১৫ টি মুক্তিযোদ্ধা পরিবার সহ উপজেলার বিভিন্ন গ্রামের হত দরিদ্র গৃহহীন ১৯৮ টি পরিবারকে স্যানেটারি টয়লেট সহ ফ্লোর পাকা নতুন টিনসেড ঘর নির্মাণ করে দেয়া হয়েছে। প্রতিটি ঘরে ব্যয় হয়েছে ১ লাখ টাকা করে। গত প্রায় ৪ মাস আগে এসব ঘর নির্মাণের কাজ শেষ হয়েছে। ঘরের কাজ শেষ হওয়ার পর ঘরের মালিকদের আনুষ্ঠানিক ভাবে ঘর বুঝিয়ে দেন জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) সাহাদাত হোসেন ভূইয়া।
এদিকে-সরকারি ভাবে দেয়া এই প্রথম বারের মতো নতুন ঘর পেয়ে গৃহহীন মানুষের মধ্যে আলাদা আনন্দ বিরাজ করছে। এ ব্যাপারে ২৪ সেপ্টেম্বর মঙ্গলবার জগন্নাথপুর উপজেলা উপ-সহকারি প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সাইফুদ্দিন খান বলেন, প্রতিটি ঘরে মান সম্মত কাজ করা হয়েছে। দেয়া হয়েছে উন্নত মানের স্যানিটারি টয়লেট। গত প্রায় ৪ মাস আগে কাজ শেষ হয়েছে। কাজ শেষ হওয়ার পর উপকার ভোগীদের মধ্যে ঘর বুঝিয়ে দেয়া হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আগামীতে আরো এ ধরণের প্রকল্প আসার সম্ভাবনা আছে।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্বে থাকা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাত বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গিকার, দেশে কেউ গৃহহীন থাকবে না। তা ক্রমান্বয়ে বাস্তবায়ন হচ্ছে। এরই ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রীর আন্তরিকতায় জগন্নাথপুর উপজেলার ১৯৮টি গৃহহীন পরিবারকে নতুন ঘর নির্মাণ করে দেয়া হয়েছে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট