শফিকুল ইসলামের দায়িত্ব গ্রহণ, আছাদুজ্জামানের বিদায়

প্রকাশিত: ১২:৪২ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০১৯

শফিকুল ইসলামের দায়িত্ব গ্রহণ, আছাদুজ্জামানের বিদায়

মোহাম্মদ শফিকুল ইসলাম ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিদায়ী কমিশনার মোহাম্মদ আছাদুজ্জামান মিয়ার স্থলাভিষিক্ত হলেন তিনি।

রাষ্ট্রপতির আদেশে গত ২৮ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপসচিব স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে মোহাম্মদ শফিকুল ইসলামকে ডিএমপির কমিশনার হিসেবে প্রজ্ঞাপন জারি করা হয়। তিনি এর আগে পুলিশের সিআইডির অতিরিক্ত আইজিপি ছিলেন। তিনি ১৯৮৯ সালে অষ্টম বিসিএস ক্যাডারে সহকারী পুলিশ সুপার হিসেবে পুলিশে যোগ দেন।

পুলিশ সূত্রে জানা গেছে, নতুন কমিশনার শফিকুল ইসলাম চাকরিজীবনে পুলিশ সুপার হিসেবে কুমিল্লা, সুনামগঞ্জ, পটুয়াখালী ও নারায়ণগঞ্জ জেলায় দায়িত্ব পালন করেন। তিনি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি, ঢাকা রেঞ্জের ডিআইজি, নবগঠিত জঙ্গি প্রতিরোধ সেল অ্যান্টি টেররিজম ইউনিটের প্রধান (অ্যাডিশনাল আইজিপি), পুলিশ হেডকোয়ার্টার্সের অ্যাডিশনাল আইজিপি (এইচআরএম) এবং সর্বশেষ সিআইডির প্রধান হিসেবে দক্ষতা ও সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করেছেন। তিনি কর্মজীবনে পেশাদারিত্ব ও দক্ষতার জন্য একাধিকবার বিপিএম পদ পান।

ডিএমপি সূত্র জানায়, বিদায়ী কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াকে মন্ত্রিপরিষদ বিভাগের অধীন ‘জাতীয় নিরাপত্তা সংক্রান্ত সেল’ এর প্রধান নির্বাহী কর্মকর্তা পদে ৩ বছর মেয়াদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে। গত ৩ সেপ্টেম্বর রাষ্ট্রপতির আদেশে জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার এক প্রজ্ঞাপনে তাকে এ নিয়োগ দেওয়া হয়।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট