বিভিন্ন হাউজিং প্রকল্পগুলো প্রবাসীদের সরলতার সূযোগ নিচ্ছে : সাংবাদিক চঞ্চল মাহমুদ ফুলর

প্রকাশিত: ২:০৫ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৬, ২০১৯

বিভিন্ন হাউজিং প্রকল্পগুলো প্রবাসীদের সরলতার সূযোগ নিচ্ছে : সাংবাদিক চঞ্চল মাহমুদ ফুলর

‘‘সিলেটে বিভিন্ন হাউজিং প্রকল্পগুলো প্রবাসীদের সরলতার সূযোগ নিয়ে হাতিয়ে নিচ্ছে কোটি কোটি টাকা, যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা নিজাম উদ্দীনও এসব হাউজিং প্রতারকদের হয়রানীর শিকার হয়ে আজ গণমাধ্যমের দারস্থ হয়েছেন, নিজাম উদ্দীনের মতো আরো অনেকেই হয়রানীর শিকার হলেও প্রবাসে অবস্থান করে নিরবে তারা ফেলছেন চোখের জল, প্রবাসীদের হয়রানী রোধে এগিয়ে আসতে হবে’’

৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুর দুই টায় সিলেটের কদমতলীস্থ একটি অভিজাত রেষ্টুরেন্টে প্রবাসীদের বিভিন্ন দাবী নিয়ে সিলেটে কর্মরত সাংবাদিকদের সাথে যুক্তরাজ্য কমিউনিটি নেতা নিজাম উদ্দীন এর  মতবিনিময় সভায় উপরোক্ত কথাগুলো বলেন, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক চঞ্চল মাহমুদ ফুলর।

মতবিনিময় সভায় যুক্তরাজ্য কমিউনিটি নেতা নিজাম উদ্দীন বলেন, দেশে বিনিয়োগের জন্য উপযুক্ত ও নিরাপদ পরিবেশ তৈরী করা প্রয়োজন। বিমান বন্দরে দালাল চক্রের উৎপাত বন্ধ করা সহ বিমান বন্দরে প্রবাসীরা যাতে কোন হয়রানীর শিকার না হন এব্যাপারে যথাযথ পদক্ষেপ গ্রহন জরুরী। তিনি বলেন ভিসা অফিস ভারত থেকে বাংলাদেশে স্থানান্তর করা না হলে সিলেটীরা ব্যাপক ক্ষতির শিকার হবেন। প্রবাসীদের নিরাপত্তা নিশ্চিত করা সহ দ্বৈত নাগরিকত্ব প্রদানের বিষয়টি দ্রুত কার্যকর করার দাবী জানান। তিনি আরো বলেন সিলেট থেকে লন্ডন সরাসরি ফ্লাইট চালু করা হোক। যদিও লন্ডন থেকে সিলেট সরাসরি ফ্লাইট চলছে, তবে সিলেট থেকে লন্ডন সরাসরি কোন ফ্লাইট নেই। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা নিয়ামত আলী, প্রফেসার ছমির উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবী নিজাম উদ্দিন, মানবাধিকার সংগঠক জলিলুর রহমান, সভায় উপস্থিত থেকে বক্তব্যে রাখেন, সিলেট সিটি প্রেসক্লাবের সভাপতি ও সাপ্তাহিক বাংলার বারুদের নির্বাহী সম্পাদক বাবর হোসেন, অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দৈনিক সিলেট বাণীর আলোকচিত্রী ও প্রবীণ সাংবাদিক দুলাল হোসেন, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক তথ্য ও প্রযুক্তি সম্পাদক এম এ মালেক, দৈনিক সিলেটের ডাকের সিনিয়র রিপোর্টার সুনীল সিংহ, দি নিউ ইয়র্ক মেইলের সিলেট প্রতিনিধি অমিতা সিংহা, দৈনিক উত্তরপূর্বের সিনিয়র রিপোর্টার ও মানবাধিকার সংগঠক মো. জিল্লুর রহমান জিলু, দক্ষিণ সুরমা জার্নালিষ্ট ক্লাবের সভাপতি ও দৈনিক উত্তরপূর্বের স্টাফ রিপোর্টার রাশেদুল হোসেন সোয়েব, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক জালালাবাদের দক্ষিণ সুরমা প্রতিনিধি আশরাফুল ইসলাম ইমরান, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাহাদ উদ্দিন দুলাল, এটিএন নিউজের সিলেট ক্যামেরা পারর্সন অনিল পাল, বৈশাখী টিভির ক্যামেরা পার্সন তারেক চৌধুরী রাহেল, বাংলা টিভির ক্যামেরা পার্সন আলমগীর, দৈনিক নয়া দিগন্তের সিলেট ব্যুারোর আলোকচিত্রী শিপন আহমদ, দৈনিক সিলেট সংলাপের আলোকচিত্রী রতœা আহমদ, দৈনিক যায়যায়দিনের দক্ষিণ সুরমা প্রতিনিধি সুমন আহমদ, দৈনিক সংবাদ মোহনার সিলেট প্রতিনিধি হুছাইন আহমদ রিপন, দৈনিক আজকের প্রভাতের সিলেট প্রতিনিধি শিব্বির আহমদ ইফাত, প্রমুখ। প্রেস-বিজ্ঞপ্তি।

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট