লন্ডনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

প্রকাশিত: ১১:৪৭ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০১৯

লন্ডনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

নিয়মিত মেডিকেল চেকআপের জন্য লন্ডন পৌঁছেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

শনিবার (৩১ আগস্ট) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট (বিজি-০০১) লন্ডনের স্থানীয় সময় বিকাল ৩টা ৩৬ মিনিটে হিথরো আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করেন রাষ্ট্রপতি।

এ তথ্য নিশ্চিত করেছেন লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের প্রেস মিনিস্টার আশিকুন নবী চৌধুরী।

আশিকুন নবী বলেন, রাষ্ট্রপতিকে বহন করা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট (বিজি-০০১) লন্ডনের স্থানীয় সময় বিকেল ৩টা ৩৬ মিনিটে হিথরো আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করেন।

যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম বিমান বন্দরে রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানান।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ লন্ডনের মুরফিল্ড আই হসপিটাল এবং বুপা ক্রমওয়েল হসপিটালে মেডিকেল চেকআপ করাবেন।

রাষ্ট্রপতি শনিবার বিমান সকাল পৌনে ১০টায় বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটযোগে (বিজি-০০১) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন।

এ সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি লাউঞ্জে রাষ্ট্রপতি আবদুল হামিদকে বিদায় জানান, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক, ডিপ্লোম্যাটিক কোরের ভারপ্রাপ্ত ডিন ডেভরিম ওজটার্ক, মন্ত্রীপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধান, মুখ্য সচিব, পররাষ্ট্র সচিব, আইজিপি, স্বরাষ্ট্র সচিব, ভারপ্রাপ্ত ব্রিটিশ হাইকমিশনার ক্যানবার হোসাইন বরসহ পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা।

রাষ্ট্রপতির উপ-প্রেস সচিব আবুল কালাম আজাদ বলেন, সেপ্টেম্বর মাসের ৮ তারিখে রাষ্ট্রপতির দেশে ফেরার কথা রয়েছে।

এর আগে ৭৫ বছর বয়সী রাষ্ট্রপতি হামিদ এ বছরের মে মাসে লন্ডনে মেডিকেল চেকআপের জন্য গিয়েছিলেন। রাষ্ট্রপতি দীর্ঘদিন ধরে গ্লুকোমায় ভুগছেন। এছাড়াও তিনি জাতীয় সংসদের স্পিকার থাকার সময় থেকেই লন্ডনে স্বাস্থ্য পরীক্ষা করে আসছেন।

  •