মৌলভীবাজার সরকারি কলেজে ‘শহীদ জিয়া অডিটোরিয়াম’র নামফলক ভেঙে দিয়েছে ছাত্রলীগ। বিএনপি সরকারের আমলে এ অডিটোরিয়ামটির নির্মিত হয়। যা দলটির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নামে নামকরণ করা হয়েছিল।

‘জয় বাংলা’ স্লোগানে বৃহস্পতিবার দুপুরে নামফলকটি ভাঙা হয়। পরে ছাত্রলীগ কর্মীরা আনন্দ মিছিল করে। এ সময় তারা বিভিন্ন স্লোগান দেয়।পরে  ‘মৌলভীবাজার সরকারি কলেজ অডিটোরিয়াম’ হিসেবে অডিটোরিয়ামের নতুন নামকরণের ঘোষণাও দিয়েছে তারা।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি আমিরুল ইসলাম চৌধুরী আমিন বলেন, ‘শিক্ষার্থীদের অনেক দিনের দাবি ছিল এই নামফলক পরিবর্তন করার। শিক্ষাপ্রতিষ্ঠানে কোনো ব্যক্তির নামে অডিটোরিয়াম থাকবে এটা সাধারণ শিক্ষার্থীরা মেনে নেয়নি। সাধারণ শিক্ষার্থীদের আবেগকে সম্মান দিয়ে তাদের সহযোগিতা করেছে ছাত্রলীগ।’

তবে মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. ফজলুল আলী বলেন, ‘অডিটোরিয়ামের নামফলকটি কে বা কারা ভেঙেছে আমি তা জানি না। আমরা এ বিষয়ে পদক্ষেপ নেব।’

এদিকে, জিয়ার নামফলক ভেঙ্গে ফেলার প্রতিবাদ জানিয়ে তা দ্রুত পুনঃস্থাপন এবং দুস্কৃতকারীদের শাস্তির দাবি জানিয়েছেন ছাত্রদল। জেলা ও কলেজ ছাত্রদলের পক্ষ থেকে অধ্যক্ষ বরাবরে এ দাবিতে স্মারকলিপিও দিয়েছে দলের নেতাকর্মীরা।