কানাইঘাটে আটক ১৪ রোহিঙ্গাকে ক্যাম্পে ফেরত

প্রকাশিত: ১:৩১ পূর্বাহ্ণ, আগস্ট ৩০, ২০১৯

সিলেটের সীমান্তবর্তী কানাইঘাট উপজেলায় আটক ১৪ রোহিঙ্গাকে কক্সবাজারের কুতুপালং শরণার্থী শিবিরে ফেরত পাঠানো হয়েছে। একই সাথে তাদের ভারতে পাচারের জন্য নিয়ে আসা দালাল এবং গাড়ী চালকের বিরুদ্ধে মামলা (নং ১৯, তাং-২৯/০৮/২০১৯ইং) দায়ের হয়েছে।

বৃহস্পতিবার ভোরে ১৪ রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশুদের পুলিশ পাহারায় কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে ফেরত পাঠানো হয় বলে জানান কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুদ্দোহা পিপিএম।

আর দালাল কিশোরগঞ্জের মো. নুরুল্লাহ (২৪) ও মাইক্রোবাস চালক কানাইঘাটের নারাইনপুর গ্রামের তজল্লুর রহমানের ছেলে আব্দুল মালিককে (২৩) আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয় বলেও জানান তিনি।

আটককৃতরা হলেন- ফরিদ মিয়া, ছালেহা বেগম, মীর জাহেদ, মুজিবুল হক, জাবুল হক, আজিজুল হক, মো. ওয়ারেছ, দেলোয়াছ বেগম, তছলিমা বেগম, মুসতাকিম, মন্তাজ বেগম, তমাল হোসেন, মো. সকি ও ছৈয়দ আলম। আটককৃত ১৪ জন রোহিঙ্গার মধ্যে ৬ জন শিশু, ৪ জন মহিলা, ২ জন পুরুষ।

এসময় তাদের বহনকারী ১ জন গাড়ীর ড্রাইভার ও তাদেরকে পাচারকারী ১ জন দালালকেও আটক করা হয়।

এর আগে বুধবার ভোরের দিকে ভারতে অবৈধ ভাবে যাওয়ার চেষ্টা কালে উপজেলার দিঘীরপার ইউনিয়নের দর্পনগর মমতাগঞ্জ খেয়াঘাট এলাকা থেকে তাদের আটক করে থানায় নিয়ে আসে পুলিশ।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট