বিকালে রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে বিএনপির সেমিনার

প্রকাশিত: ২:১৮ অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০১৯

বিকালে রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে বিএনপির সেমিনার

মিয়ানমারের সেনাবাহিনী ও উগ্র মগের অমানবিক নির্যাতনের শিকার হয়ে পালিয়ে এসে বাংলাদেশের কক্সবাজারে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের প্রত্যাবাসন নিয়ে একটি আন্তর্জাতিক সেমিনারের আয়োজন করেছে বিএনপি। বুধবার (২৮ আগস্ট) বিকাল ৪টায় রাজধানীর গুলশানের একটি হোটেলে এই সেমিনার অনুষ্ঠিত হবে।

এ তথ্য নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের গণমাধ্যম শাখার সদস্য শায়রুল কবির খান। তিনি জানান, রোহিঙ্গা সঙ্কটের দ্রুত সমাধান নিয়ে উচ্চপর্যায়ের এ সেমিনার অনুষ্ঠিত হবে। এখানে বিশেষজ্ঞ মত উঠে আসবে।

সেমিনারের বিষয়ে শায়রুল কবির খান আরও জানান, ২০১৭ সালের আগস্ট মাসের ২৮ তারিখে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় দিতে প্রশাসন এবং আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানিয়ে বিবৃতি দিয়েছিলেন। সে জন্য ২৮ আগস্ট বিএনপি রোহিঙ্গা সমস্যার দ্রুত সমাধান সামনে রেখে এই সেমিনারের আয়োজন করতে যাচ্ছে।

বিএনপির সংশ্লিষ্ট সূত্র থেকে জানা গেছে, সেমিনারে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য, কূটনৈতিক শাখার সদস্য, বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকরা উপস্থিত থাকবেন। এ ছাড়া ঢাকায় নিয়োগপ্রাপ্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, সংস্থার প্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধিদের আমন্ত্রণ জানানো হয়েছে সেমিনারে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট