সিলেট নগরীতে চালু হচ্ছে ‘নগর এক্সপ্রেস’ নামের আধুনিক বাস সার্ভিস

প্রকাশিত: ১২:৩৯ পূর্বাহ্ণ, আগস্ট ৭, ২০১৯

সিলেট নগরীতে চালু হচ্ছে ‘নগর এক্সপ্রেস’ নামের আধুনিক বাস সার্ভিস

এ বছরের সেপ্টেম্বরে সিলেট নগরীতে চালু হচ্ছে ‘নগর এক্সপ্রেস’ নামের আধুনিক বাস সার্ভিস।

নগরবাসীর পরিবহন ভোগান্তি নিরসন ও সর্বোচ্চ সেবা প্রদানের অঙ্গিকার নিয়ে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ থেকে চারটি রুটে চল্লিশটি বাস নিয়ে এ বাস সার্ভিস যাত্রা শুরু করবে

সোমবার রাতে নগর ভবনে ‘নগর এক্সপ্রেস’ বাস সার্ভিসের লোগো উন্মোচন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এ কথা জানান সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

‘নগর এক্সপ্রেস’ বাস মালিক সমিতির সদস্য মাহবুবুল হক চৌধুরীর স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে মেয়র আরো বলেন, ‘নগর এক্সপ্রেস’ শুরুতে টুকেরবাজার থেকে হেতিমগঞ্জ, সুরমা মার্কেট থেকে রশিদপুর, টুকেরবাজার থেকে বটেশ্বর ও এয়ারপোর্ট থেকে হাজীগঞ্জ রুটে বাস চলবে। প্রথম ছয়মাস টিকিট কেটে যাত্রীদের যাতায়াতের ব্যবস্থা থাকলেও পরে ডিজিটাল পেমেন্ট দিয়ে বাসে যাতায়াত করতে পারবেন নগরবাসী।

নগরীর ভেতরে বাসগুলো চলাচলের জন্য আলাদা ইমার্জেন্সি লেন চালুর পরিকল্পনা রয়েছে বলেও জানান মেয়র আরিফুল হক চৌধুরী।

তিনি জানান, এই লেনে এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস ও পুলিশের যানবাহন ছাড়া অন্য কোন যান বাহন চলতে দেয়া হবে না। এছাড়া নগরবাসীর জন্য সুলভ মূল্যে আরামদায়ক ও নিরাপদ ভ্রমণে এটি নতুন মাত্রা যোগ করবে বলেও জানান তিনি। নিটোল টাটার সাপোর্টে স্থানীয় ব্যবসায়ীদের মালিকানাধীন একটি মালিক সমিতির মাধ্যমে এটি পরিচালিত হবে। লোগো উন্মোচন অনুষ্ঠানে বক্তব্য রাখেন নিটোল টাটার কর্মকর্তা ও জালালাবাদ মটর্সের চেয়ারম্যান এহতেশামুল হক চৌধুরী, আব্দুল মুক্তাদির, সৈয়দ মিছবাহ উদ্দিন, এটিএম শুয়েব, সৈয়দ মঈন উদ্দিন সুহেল, আব্দুর রহমান জামিল সহ নগর পরিবহনের মালিকপক্ষের প্রতিনিধিরা।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট