সিলেটে নারী সাংবাদিকদের কর্মশালা অনুষ্টিত

প্রকাশিত: ১০:৫৭ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০১৯

সিলেটে নারী সাংবাদিকদের কর্মশালা অনুষ্টিত

প্রধান তথ্য কমিশনার মর্তুজা আহমদ বলেছেন, ‘তথ্য অধিকার আইন নিশ্চিত করতে পারলেই সুশাসন গড়ে তোলা সম্ভব। একমাত্র এ আইন সুশাসন গড়ে তোলার অন্যতম মাধ্যম হিসেবে কাজ করতে পারে।’

বৃহস্পতিবার সিলেটের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত কর্মশালার উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তথ্য অধিকার আইন বিষয়ে সিলেট বিভাগের নারী সাংবাদিকদের নিয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে সিলেট বিভাগের ২৫ জন নারী সাংবাদিক অংশ নেন।

বক্তব্যে তিনি আরও বলেন, ‘সমাজে আইনের শাসন শক্তিশালী করা, মৌলিক অধিকার নিশ্চিত করা, সামাজিক ও অর্থনৈতিক কাঠামো শক্তিশালী করণ ও দরিদ্র দূর করতে এই আইন অন্যতম হাতিয়ার। পাশাপাশি এই আইন যত বেশি প্রয়োগ হবে ততই দুর্নীতি কমে আসবে।’

তথ্য কমিশন, সিলেটের জেলা প্রশাসন ও এফএনএফ বাংলাদেশের আয়োজনে অনুষ্টিত কর্মশালার উদ্বোধনী অনুষ্টানে সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের সিলেটের উপ-পরিচালক মীর মাহবুবুর রহমান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- তথ্য কমিশনের সচিব তৌফিকুল আলম, সিলেটের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান পিপিএ, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের (বিএনএসকে) সভাপতি নসিমুল আরা হক, সাধারন সম্পাদক পারভিন সুলতানা ঝুমা ও সিলেট জেলা তথ্য অফিসের উপ পরিচালক জুলিয়া জেসমিন মিলি, বিএনএফ বাংলাদেশ এর কর্মকর্তা নাজমুল ইসলাম।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট