গুজব প্রতিরোধে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছে সিলেট জেলা পুলিশ

প্রকাশিত: ৯:৫১ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০১৯

গুজব প্রতিরোধে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছে সিলেট জেলা পুলিশ

৯৯৯ নাম্বারে কল করার আহবান


সারাদেশে ছেলে ধরা সন্দেহে গুজব ছড়িয়ে গণপিটুনিতে মানুষ হত্যা প্রতিরোধে সিলেট জেলা পুলিশ আজ বৃহস্পতিবার দুপুরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছে। পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সিলেটের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মাহবুবুল আলম জানান, সাম্প্রতিক সময়ে একটি কুচক্রি মহল ছেলেধরা গুজব ছড়িয়ে এবং সুযোগ বুঝে অপরিচিতি মানুষকে গণপিটুনি দিয়ে হত্যা করে দেশে এক অস্থিতিশীল পরিবেশ তৈরি করছে। এ গুজব প্রতিরোধে পুলিশ সক্রিয় রয়েছে।

তিনি আরও বলেন, ‘জেলার ধর্মীয় প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, হাট বাজারসহ গ্রাম এলাকায় গুজব বন্ধে সচেতনতামূলক বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করা হচ্ছে। স্থানীয় জনপ্রতিনিধি ও কমিউনিটি পুলিশ জনসাধারণকে সচেতন করার জন্য কাজ করছে।

তিনি আরও বলেন, পদ্মা সেতু নিয়ে একটি মহল গুজব ছড়িয়ে ফায়দা হাসিল করছে। ইতিমধ্যে দেশের বিভিন্ন স্থানে কয়েকটি গণপিটুনির ঘটনাও ঘটেছে। তবে সিলেটে তেমন কিছু ঘটেনি। জনগন, পুলিশ ও মিডিয়া কর্মীদের সচেতন ভূমিকার কারণে এই কলংক থেকে সিলেট জেলা এখনো মুক্ত।

তিনি বলেন, ‘গুজব ছড়ানো বা এতে প্রভাবিত হয়ে কোন কাজ করা ফৌজদারি অপরাধ। এ ব্যাপারে আরো প্রচারণা চালাতে তিনি গণমাধ্যম কর্মীদের প্রতি আহবান জানান। এছাড়া কোথাও কাওকে সন্দেহ হলে ৯৯৯ নাম্বারে কল করে পুলিশকে জানানোরও অনুরোধ করেন তিনি।’

তিনি এও বলেন, ‘যেসব ফেসবুক অ্যাকাউন্ট বা অনলাই সংবাদ পত্র থেকে গুজব ছড়ানো হচ্ছে, সেগুলোও পুলিশের পক্ষ থেকে মনিটরিং করা হচ্ছে।

সভায় উপস্থিত ছিলেন- জেলা বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার ও মিডিয়া কর্মকর্তা আমিনুল ইসলাম, সহকারি পুলিশ সুপার আনিসুর রহমান খান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) লুৎফর রহমান।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট