কল্লা-কাটরার গুজব প্রতিহতে শাহপরাণ থানাধীন এলাকায় পুলিশের প্রচারণা

প্রকাশিত: ১০:৫২ অপরাহ্ণ, জুলাই ২৪, ২০১৯

কল্লা-কাটরার গুজব প্রতিহতে শাহপরাণ থানাধীন এলাকায় পুলিশের প্রচারণা

নিজাম ইউ জায়গীরদার : পদ্মা সেতু নির্মাণে মানুষের মাথা লাগবে- সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এমন গুজবে সিলেট’সহ সারাদেশে চলছে তোলপাড়। বিভিন্ন স্থানে কেবলই সন্দেহের বশে গণপিটুনির ঘটনা ঘটছে প্রায় প্রতিদিন। এসব ঘটনায় ইতিপূর্বে কয়েকজন নিহতও হয়েছেন। বিষয়টি যখন মহামারিতে পরিণত হওয়ার উপক্রম, ঠিক তখনই মাঠে সক্রিয় হয়েছে পুলিশ। ব্যাপক প্রচারণা ও সচেতনতামূলক সভা শুরু করেছে তারা। দ্রুত এর সুফল পাওয়া যাবে বলেও আশাবাদী সচেতন মহল।

অভিভাবকরা তাদের সন্তানদের স্কুল-মাদ্রাসায় পাঠাতে ভয় পাচ্ছেন। এমন অবস্থায় জনসচেতনতা বাড়াতে শাহপরাণ (রঃ) থানাধীন এলাকায় বিশেষ প্রচারণা চালাচ্ছে শাহপরাণ (রঃ) মডেল থানা পুলিশ। তাদের প্রচারণা ব্যাপক সাঁড়া ফেলতে সক্ষম হয়েছে। বুধবার থানার প্রতিটি এলাকায় পুলিশী তৎপরতা সচেতন নাগরকিদের দৃষ্টি আকর্ষণ করেছে।

শাহপরাণ (রঃ) মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল কাইয়ূম চৌধুরীর নির্দেশে বিশেষ সতর্কীকরণ বিজ্ঞপ্তির অংশ হিসেবে থানাধীন এলাকায় মাইকিং করা হচ্ছে।

এ ব্যপারে শাহপরাণ (রঃ) মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল কাইয়ূম চৌধুরী বলেন, যারা এ ধরনের মিথ্যা গুজব ছড়িয়ে জনমনে উৎকণ্ঠা ও উদ্বেগ সৃষ্টি করেছেন, যা অনভিপ্রেত এবং চরম দায়িত্বজ্ঞানহীন কর্মকাণ্ডের শামিল। ছেলেধরার বিষয়টি সম্পূর্ণ গুজব, এর কোনো সত্যতা নেই। থানা এলাকাধীন কোনো জায়গায় এ ধরণের কোনো ঘটনা ঘটলে সাথে সাথে পুলিশকে জানানোর জন্য আহবান করেন তিনি। অপপ্রচার ও গুজব সৃষ্টিকারীদের কোনো ছাড় দেয়া হবে না বলেও জানান তিনি। সন্দেহজনক কোন ব্যক্তি বা বস্তু প্রত্যক্ষ করলে অথবা যে কোন মতামত/ অভিমত/ অভিযোগ জানাতে এই ০১৭১৩৩৭৪৩১০০১৭৬৯০৫৮০১৮ নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট