জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সিলেট নগরীতে র‌্যালি

প্রকাশিত: ১:৫৫ পূর্বাহ্ণ, জুলাই ১৯, ২০১৯

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সিলেট নগরীতে র‌্যালি

জাতীয় মৎস্য সপ্তাহ’র উদ্বোধন উপলক্ষে সিলেটে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ‘মাছ চাষে গড়বো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’-এ প্রতিপাদ্য নিয়ে বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসক কার্যালয় থেকে র‌্যালি বের করা হয়। যা বিভিন্ন সড়ক ঘুরে জেলা পরিষদ মিলনায়তনে গিয়ে শেষ হয়।

পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সিলেটের ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার তাহমিদুল ইসলাম বলেন, ‘সরকার ১৬ কোটি মানুষকে খাদ্যে স্বয়ং সম্পন্ন করতে চায়। এরই ফলশ্রুতিতে মৎস্য অধিদপ্তরসহ প্রতিটি বিভাগ একাগ্রতার সহিত কাজ করে যাচ্ছে।’

তিনি হারিয়ে যাওয়া প্রজাতির মাছ গুলোকে অভয় আশ্রমের মাধ্যমে সংরক্ষণ করার তাগিদও দেন। এতে করে পরবর্তী প্রজন্ম মাছের চাহিদার অভাব হবেনা বলেও উল্লেখ করেন।

সিলেটের জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মীর মোহাম্মদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, বিভাগীয় মৎস্য উপ-পরিচালক সুলতান আহমদ, সিলেট পুলিশ সুপার সিলেট রেঞ্জ নুরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম, উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আসলাম উদ্দিন।

শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা মৎস্য কর্মকর্তা আবুল কালাম আজাদ। অনুষ্ঠান উপস্থাপন করেন সিলেট সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা দ্বিজরাজ বর্মণ।

আলোচনা সভা শেষে অতিথি ও মৎস্যজীবী সংস্থার মধ্যে ক্রেস্ট বিতরণ করা হয় এবং চাদনীঘাট ব্রীজের নিচে সুরমা নদীতে মাছের পোনা অবমুক্ত করনের উদ্বোধন করা হয়।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট