আওয়ামী লীগের উপদেষ্টা হলেন দলত্যাগী ইনাম চৌধুরী

প্রকাশিত: ১:৫৬ পূর্বাহ্ণ, জুলাই ৮, ২০১৯

আওয়ামী লীগের উপদেষ্টা হলেন দলত্যাগী ইনাম চৌধুরী

আওয়ামী লীগের উপদেষ্টা হলেন দলত্যাগী ইনাম চৌধুরী। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে বিএনপির ভাইস চেয়ারম্যানের পদ ত্যাগ করে আওয়ামী লীগে যোগ দিয়েছিলেন।

এরপর তাকে নিয়ে বেশ আলোচনা-সমালোচনাও হয়েছিলো সিলেটের রাজনৈতিক অঙ্গনে। অনেকে তাকে সুবিধাবাদী নেতা বলেও আখ্যায়িত করেছিলেন। তবে, তিনি আওয়ামী লীগে যোগদানের পর বেশ কিছুদিন নিরব ছিলেন। তাকে রাজনৈতিক মাঠেও দেখা যায়নি।

অবশেষে ফের আলোচনায় আসলেন বেসরকারীকরণ কমিশনের সাবেক চেয়ারম্যান ইনাম আহমদ চৌধুরী। ক্ষমতাসীন দল আওয়ামী লীগ তাকে উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে মনোনীত করেছে।

রোববার রাতে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, ‘আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বিগত ২২ ও ২৩ অক্টোবর, ২০১৬ অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিল কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে ইনাম আহমেদ চৌধুরীকে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে মনোনয়ন প্রদান করেছেন।’

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ আসনে বিএনপি থেকে মনোনয়নপ্রত্যাশী ছিলেন ইনাম আহমেদ চৌধুরী। তবে ওই আসনে ধানের শীষের প্রতীক পান খন্দকার আবদুল মুকতাদির। পরে ভোটের আগেই ১৯ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে আওয়ামী লীগে যোগ দেন।

ইনাম চৌধুরীকে নিয়ে আওয়ামী লীগের বর্তমান কমিটিতে উপদেষ্টার সংখ্যা দাঁড়ালো ৪১ জনে। তার ভাই প্রয়াত ফারুক চৌধুরী আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সংশ্লিষ্ট ছিলেন।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট