সিলেটে রথযাত্রার উদ্বোধন করলেন মন্ত্রী শাহাব উদ্দিন

প্রকাশিত: ১২:০৮ পূর্বাহ্ণ, জুলাই ৫, ২০১৯

সিলেটে রথযাত্রার উদ্বোধন করলেন মন্ত্রী শাহাব উদ্দিন

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন আহমদ বলেছেন, বিশ্বে নজিরবিহীন সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করে সম্প্রীতির নজির স্থাপন করেছে বাংলাদেশ। এদেশে সকল ধর্মগোত্র সম্প্রদায়ের মানুষ তাদের ধর্মীয় স্বাধীনতা নিয়ে শান্তিতে বসবাস করছে। এখানে মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রীষ্টানসহ সব ধর্মগোত্রের মানুষ ভালো আছে। সব ধর্মের মানুষ সারা দেশে মিলেমিশে কাজ কর্ম করছে।
মন্ত্রী বৃহস্পতিবার ইসকন মন্দিরে সপ্তাহব্যাপী রথযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে এ কথাগুলো বলেন। ইসকন মন্দিরের অধ্যক্ষ শ্রীমৎ ভক্তি অদ্বৈত নবদ্বীপ স্বামী মহারাজ সভাপতিত্বে ও ইসকন সিলেট ইয়ুথ ফোরামের সাধারণ সম্পাদক দেবামৃত নিতাই দাসের পরিচালনায় বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক সুব্রত পুরকায়স্থ, সাংবাদিক তাপশ দাস পুকায়স্থ, ১১ নং ওয়ার্ড কাউন্সিলর রফিকুর ইসলাম ঝলক, সিলেট মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, ১১ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর এডভোকেট আব্দুর রকিব বাবলু, দৈনিক সিলেট ডাকের বার্তা সম্পাদক সমেরেন্দ্র বিশ্বাস সমর, বাংলাদেশ হিউম্যান রাইটস জার্নালিস্ট কমিশনের সভাপতি ফয়ছল আহমেদ বাবলু, ১১ নং আওয়ামীলীগের সভাপতি সালাউদ্দিন বকস সালাই প্রমুখ।
মন্ত্রী বলেন, পাড়ায় পাড়ায় মসজিদ, মন্দির, গীর্জা আপন মহিমায় দাঁড়িয়ে আছে। যে যার ধর্ম সুন্দর ও শৃংখলাপূর্ণভাবে পালন করছে। অসাম্প্রদায়িক চেতনায় অর্জিত স্বাধীন বাংলাদেশ আপন মহিমা আর গুণ আদর্শ চরিত্র দিয়ে দেশের সব ধর্মগোত্রের মানুষকে সমানভাবে এগিয়ে নিয়ে চলছে। আর এটি হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে। তার যোগ্য নেতৃত্বে এখন বাংলাদেশ সারা বিশ্বের রোল মডেল। একটি উন্নত দেশ হিসাবে বিশ্বের বুকে ঠাঁই করে নিয়েছে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট