সিলেটে রবীন্দ্রনাথ শতবর্ষ স্মরণোৎসব-এর লোগো উন্মোচন

প্রকাশিত: ১২:৩৭ অপরাহ্ণ, জুলাই ৪, ২০১৯

সিলেটে রবীন্দ্রনাথ শতবর্ষ স্মরণোৎসব-এর লোগো উন্মোচন

বর্ণিল আয়োজনে ‘সিলেটে রবীন্দ্রনাথ শতবর্ষ স্মরণোৎসব’-এর লোগো উন্মোচন করা হয়েছে। বুধবার সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত লোগো উন্মোচন করেন। এ সময় শুভেচ্ছা বক্তব্য রাখেন উৎসব উদযাপন পর্ষদের সদস্য সচিব ও সিটি মেয়র আরিফুল হক চৌধুরী।
আবুল মাল আবদুল মুহিত বলেন, ‘১৯১৯ সালে রবীন্দ্রনাথের সিলেট ভ্রমণের মাধ্যমে এ অঞ্চলের ঐতিহ্য গৌরবান্বিত হয়েছে। রবীন্দ্রনাথ আন্তর্জাতিক হয়েও তিনি ছিলেন আপাদমস্তক বাঙালি। বাংলার প্রকৃতি ও প্রাণ তাঁর সৃষ্টিকর্মে প্রেরণা যুগিয়েছে। তাঁর সিলেট আগমনের শতবর্ষ স্মরণোৎসব রবীন্দ্রচর্চার তীর্থভূমিতে পরিণত হবে।’
লোগো উন্মোচন শেষে সিলেটের রবীন্দ্রসংগীত শিল্পীদের সমবেত কন্ঠে গান, একাডেমী ফর মণিপুরী কালচার এন্ড আর্টস ও মণিপুরী কালচারাল একাডেমি মাছিমপুর এর শিল্পীদের নৃত্য ও সিলেটের আবৃত্তি শিল্পীরা আবৃত্তি পরিবেশন করেন।
অনুষ্ঠানে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট চেম্বারের প্রশাসক আসাদ উদ্দিন, ব্যারিস্টার আরশ আলী, বেদানন্দ ভট্টাচার্য,সৈয়দা জেবুন্নেছা হক, ড. আবুল ফতেহ ফাত্তাহ, কমরেড ধীরেন সিংহ, কমরেড সিকন্দর আলীসহ সিলেটের বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামী ৮ ও ৯ নভেম্বর সিলেটে দু’দিনের স্মরণোৎসব অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ অনুষ্ঠান উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট