পুলিশের ওপর হামলাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : ওসি শাহপরান

প্রকাশিত: ১০:৫৭ পূর্বাহ্ণ, জুলাই ৩, ২০১৯

পুলিশের ওপর হামলাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : ওসি শাহপরান

রেজা রুবেল : সিলেট শাহপরান গেইটে যুবলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ চলাকালে পুলিশের ওপর হামলার ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন, শাহপরাণ (র.) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল কাইয়ুম চৌধুরী।

মঙ্গলবার (২জুলাই) মধ্যরাতে তিনি বলেন, যুবলীগ নেতাকর্মীদের হামলায় চার পুলিশ সদস্য আহত হয়েছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে থানায় পুলিশ এ্যাসল্ট মামলা দায়ের করা হবে। পুলিশ এ্যাসল্ট মামলায় আসামি করা হচ্ছেন-সে সম্পর্কে তথ্য দিতে রাজি হননি ওসি। বলেন, পুলিশের ওপর হামলাকারীদের কোনো ছাড় দেওয়া হবে না।

সংঘর্ষের পর পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। পুলিশি তৎপরতাও বাড়ানো হয়েছে। তবে, রাত সাড়ে ১২টা পর্যন্ত এ ব্যাপারে কোনো পক্ষই থানায় অভিযোগ দেয়নি বলেও জানান ওসি।

স্থানীয় ও বিভিন্ন সূত্রের বরাত দিয়ে ওসি জানান, অভ্যন্তরীণ কোন্দল থেকে যুবলীগের দুই গ্রুপ সংঘর্ষে জড়ায়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৪ রাউন্ড ফাঁকা গুলি নিক্ষেপ করে। এ ঘটনায় চার পুলিশ সদস্য আহত হয়েছেন। তবে এখনো কাউকে আটক করা যায়নি। পরিবহন ভাঙচুরের প্রতিবাদে বিক্ষুব্ধ শ্রমিকদের সড়ক অবরোধও প্রত্যাহার হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রার্থী নগরীর শাহপরান ব্লকের আজাদ অনুসারী যুবলীগ নেতা খাদিমপাড়া ইউপি চেয়ারম্যান এডভোকেট আফছর আহমদ ও একই ব্লকের রঞ্জিত বলয়ের নেতা জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলমের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। সংঘর্ষে চার পুলিশসহ অন্তত; ১০ জন আহত হয়।

আহতদের গুলিবিদ্ধ অবস্থায় একজনকে ওসমানী মেডিকেল কলেজে ভর্তি করা হয়। সংঘর্ষের সময় পুলিশের ব্যবহৃত একটি মোটরসাইকেল’সহ কয়েকটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়া হয়, ভাঙচুর করা হয় ৮টি ট্রাক এবং রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করা হয়।

খবর পেয়ে জালালাবাদ সেনানিবাস এলাকার দমকল বাহিনীর দু’টি ইউনিট আগুন নেভাতে ঘটনাস্থলে যায়।

যানবাহন ভাঙচুরের প্রতিবাদে রাত সাড়ে ৮টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত সিলেট-তামাবিল সড়ক অবরোধ করে রাখে পরিবহন শ্রমিকরা। পরে উর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে পরিবহন শ্রমিক নেতাদের বৈঠকের পর সড়ক অবরোধ প্রত্যাহার হয়।

  •  

এ সংক্রান্ত আরও সংবাদ

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট