সেমির স্বপ্ন জিইয়ে রাখতে পাকিস্তানের প্রয়োজন ২২৮

প্রকাশিত: ৯:১২ অপরাহ্ণ, জুন ২৯, ২০১৯

সেমির স্বপ্ন জিইয়ে রাখতে পাকিস্তানের প্রয়োজন ২২৮

পাকিস্তানকে ২২৮ রানের টার্গেট দিয়েছে আফগানিস্তান। এই রান তাড়া করে জিততে পারলে সেমিফাইনালের স্বপ্ন জোরালো হবে সরফরাজ আহমেদদের। এর ব্যতিক্রম হলে আফগানদের মতোই সেমিফাইনালের আগে বিশ্বকাপ থেকে বিদায় নিতে হবে ১৯৯২ সালের চ্যাম্পিয়ন পাকিস্তানকে

শনিবার ইংল্যান্ডের হ্যাডিংলি লিডসে বিশ্বকাপের এবারের আসরের ৩৬তম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৯ উইকেটে ২২৭ রান সংগ্রহ করে আফগানিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ৪২ রান করে করেন আসগর আফগান ও নজিবুল্লাহ জাদরান। টস জিতে ব্যাটিংয়ে নেমে ২৭ রানে ২ উইকেট হারিয়ে বিপদে পড়ে যাওয়া আফগানিস্তানের হাল ধরেন হাসমতউল্লাহ শহীদি ও আসগর আফগান। তৃতীয় উইকেটে আসগর আফগানের সঙ্গে ৩০ রানের জুটি গড়তেই সাজঘরে ফেরেন ওপেনার হাসমতউল্লাহ। তবে অনবদ্য ব্যাটিং করে যান বিশ্বকাপের আগে অধিনায়কত্ব হারানো আসগর আফগান। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে যাওয়া আসগরকে লেগ স্পিনে বিভ্রান্ত করেন শাদাব খান। তার আগে চতুর্থ উইকেটে ইকরাম আলিখিলের সঙ্গে ৬৪ রানের জুটি গড়েন আসগর।

আসগর আফগানের বিদায়ের পর সুবিধা করতে পারেননি ইকরাম। ইমাদ ওয়াসিমের বলে মোহাম্মদ হাফিজের শিকার হয়ে সাজঘরে ফেরেন তিনি। তার আগে ৬৬ বল খেলে মাত্র ২৪ রান করেন ইকরাম। ছয় নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা আফগান সাবেক অধিনায়ক মোহাম্মদ নবীকে ১৬ রানে ফেরান ওয়াহব রিয়াজ।

এরপর সপ্তম উইকেটে সামিউল্লাহ সেনওয়ারিকে সঙ্গে নিয়ে ৩৫ রানের জুটি গড়েন নজিবুল্লাহ জাদরান। এই জুটিতে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে যান নজিবুল্লাহ। তাকে সাজঘরে ফেরান দুর্দান্ত বোলিং করে যাওয়া শাহীন শাহ আফ্রিদি। তার আগে ৫৪ বলে ৬টি চারের সাহায্যে ৪২ রান করেন নজিবুল্লাহ। ইনিংসের শেষ দিকে সামিউল্লাহ সেনওয়ারির ১৯ রানে ভর করে ২২৮ রান তুলতে সক্ষম হয় আফগানিস্তান।

সংক্ষিপ্ত স্কোর

আফগানিস্তান : ৫০ ওভারে ২২৮/৯ (আসগর ৪২, নজিবুল্লাহ ৪২, রহমত শাহ৩৫, ইকরাম ২৪, সামিউল্লাহ ১৯* মোহাম্মদ নবী ১৬, গুলবাদিন নাইব ১৫; শাহীন শাহ আফ্রিদি ৪/৪৭)

  •