খালেদার মুক্তির দাবিতে ‘জাতীয় মুক্তি মঞ্চ’ করলেন অলি

প্রকাশিত: ৬:৩০ অপরাহ্ণ, জুন ২৭, ২০১৯

খালেদার মুক্তির দাবিতে ‘জাতীয় মুক্তি মঞ্চ’ করলেন অলি

পুনরায় জাতীয় সংসদ নির্বাচন এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ১৮ দফা দাবি আদায়ের লক্ষ্যে ‘জাতীয় মুক্তি মঞ্চ’ নামে নতুন সংগঠনের ঘোষণা দিয়েছেন বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের প্রধান সমন্বয়ক ও এলডিপির সভাপতি কর্নেল অলি আহমেদ।

বৃহস্পতিবার (২৭ জুন) বিকাল সোয়া ৪টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি।

শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে জনগণের সরকার গঠনের আহ্বান জানিয়ে অলি আহমেদ বলেন, ‘শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে জনগণের ভোটাধিকার নিশ্চিত করা ও জনগণের সরকার গঠন করাই আমাদের লক্ষ্য।’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে সকলের ঐক্যবদ্ধ সহযোগিতা কামনা করে এলডিপি সভাপতি বলেন, আশা করি আমাদের এ কর্মসূচিতে জনগণ এবং সব বিরোধী দল নিজ নিজ অবস্থান থেকে সমর্থন দেবেন এবং সহযোগিতা করবেন।

দেশের সব বিরোধী দলকে এই কর্মসুচিতে অংশগ্রহণের আহ্বান জানিয়ে তিনি বলেন, আমাদের কর্মসুচিতে কোনো ধরনের ধ্বংসাত্মক কর্মকাণ্ড থাকবে না। আমরা আশাবাদী সব বিরোধী দল এবং বিকেবান মানুষ এতে অংশ নেবেন।

১৮ দফা দাবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো- দেশ বিরোধী চুক্তি প্রকাশ, রাষ্ট্রীয় প্রতিষ্ঠান রক্ষা, জাতীয় বিশেষজ্ঞ কমিশন গঠন, গুম-খুন বন্ধের পদক্ষেপ, মিথ্যা মামলা প্রত্যাহার।

সংবাদ সম্মেলনে উপস্থিত আছেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, এলডিপি মহাসচিব রেদোয়ান আহমেদ, জাগপার নেতা তাসমিয়া প্রধান, খেলাফত মজলিসের নেতা মাওলানা আহমদ আলি কাসেমী, ইসলামী সঙ্গীত শিল্পী মুহিব খান। মঞ্চে না বসলেও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি, বাংলাদেশ ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া প্রমুখ।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট