স্বাধীনতাবিরোধী শক্তি এখনও হুমকি দিচ্ছে : কাদের

প্রকাশিত: ১২:১২ পূর্বাহ্ণ, জুন ২৬, ২০১৯

স্বাধীনতাবিরোধী শক্তি এখনও হুমকি দিচ্ছে : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশ বঙ্গবন্ধুর নেতৃত্বের স্বাধীন হয়েছে। যেই চেতনার ভিত্তিতে এই দেশ স্বাধীন হয়েছে, সেই চেতনা বিরোধী শক্তি এখনো খুবই দুর্বল একথা মনে করার কোনো কারণ নেই৷ এখনো অসাম্প্রদায়িক, মানবতাবাদী চেতনাকে হুমকি দিয়ে যাচ্ছে। সাম্প্রদায়িক অশুভ শক্তি।

আজ মঙ্গলবার (২৫ জুন) সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের ৭০ তম প্রতিষ্ঠা বার্ষিকীর উপলক্ষে সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠানের উদ্বোধনী বক্তৃতায় তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগের সাংস্কৃতিক উপ কমিটি এই অনুষ্ঠানের আয়োজন করে।

কাদের বলেন, সাম্প্রদায়িক অশুভ শক্তি, জঙ্গিবাদের ভয়ংকর রুপ দিতে মাঝে মাঝে আবির্ভাব হয়। হলি আর্টিজান, শোলাকিয়া ট্রাজিটির পর আমরা অনেক মনে করি, এই সাম্প্রদায়িক শক্তির পতন হয়েছে। তাহলে আমরা শ্রীলংকার মত ভুল করবো। আমাদেরকে প্রস্তুত থাকতে হবে৷ এখনো ষড়যন্ত্র আছে। শেখ হাসিনা সরকার আজকে বিপুল ভাবে নির্বাচনে জয়ী হয়ে ৪র্থ বারের মত ক্ষমতা এসেছে। এটা আজকে পাকিস্তান পন্থী, সাম্প্রদায়িক অশুভ শক্তি এটা মেনে নিতে পারছে না।

তিনি বলনে, এই অশুভ শক্তি আমাদের সরকারের বিরুদ্ধে চক্রান্ত করছে। তলে তলে প্রস্তুতি নিচ্ছে বড় ধরনের হামলা পরিচালনা করার জন্য। কাজেই আমাদের আরও সর্তক থাকতে হবে। দেশের জনগণকে নিয়ে অসাম্প্রদায়িক শক্তিকে নিয়ে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

সড়কমন্ত্রী বলেন, আমাদের সাংস্কৃতিক অঙ্গনে একটা বিভ্রান্তি আছে, যে আওয়ামী লীগ নির্বাচনী এলায়েন্সের মধ্য দিয়ে স্বাধীনতার চেতনা ও মূল্যবোধের পরিপন্থী কাজ করছে। আমি আপনাদেরকে আশ্বস্ত করতে চাই, আওয়ামী লীগ কৌশলগত কারণে তার পলিসি কৌশলগত পরিবর্তন করেছে। কিন্তু ভাবে বাংলাদেশ রাষ্ট্রের জন্মের চেতনা থেকে, আমাদের শিকড় থেকে আমরা একচুলও সরিনি। আমরা বাংলাদেশের শিকড়ের সাথে আছি, থাকবো। বাংলাদেশের সাংস্কৃতির সবচেয়ে বড় পৃষ্ঠপোষক প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় উপস্থিত ছিলেন, সাংস্কৃতিক উপ কমিটির চেয়ারম্যান আতাউর খান, সদস্য সচিব আওয়ামী লীগের সংস্কৃতি সম্পাদক অসীম কুমার উকিল, দুর্যোগ ও ত্রাণ সম্পাদক সুজিত রায় নন্দী, সদস্য রিয়াজুল কবির কাওছার ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।

সঙ্গীত পরিবেশন করবেন শিল্পী ফাহমিদা নবী, বাপ্পা মজুমদার ও তার দল দলছুট, কিরণ চন্দ্র রায়, বাউল শিল্পী রিজু বাউল, আবৃত্তি শিল্পী ভাস্কর বন্দোপাধ্যানসহ আরও অনেকে।

  •  

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট