তাহিরপুরের আলোচিত আসামী মোজাম্মেল ৫ বছর পর গ্রেফতার

প্রকাশিত: ২:৩২ পূর্বাহ্ণ, জুন ২১, ২০১৯

তাহিরপুরের আলোচিত আসামী মোজাম্মেল ৫ বছর পর গ্রেফতার

সুনামগঞ্জের চাঞ্চল্যকর এসিড অপরাধ দমন আইন মামলার চার্জশিটভুক্ত পলাতক আসামী মোজাম্মেল আলম ভুঁইয়া ৫ বছর পর র‌্যাবের হাতে গ্রেফতার হয়েছে।

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৯, সিলেটের একটি চৌকস টিম বৃহস্পতিবার ভোরে এএসপি ওবাইনের নেতৃত্বে রাজধানী ঢাকার রমনা থানার মগবাজার এলাকা তাকে গ্রেফতার করেন।

সে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাদাঘাট গ্রাম ও তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চতৃর্থ শ্রেণির কোয়ার্টারের বাসিন্দা আবদুর রব ভূঁইয়ার ছেলে।

উল্লেখ্য, ২০১৪ সালের ৩০ মার্চ রাতে যুগান্তর পত্রিকার সুনামগঞ্জ জেলার তৎকালীন জেলা প্রতিনিধি হাবিব সরোয়ার আজাদের চতুর্থ শ্রেণিতে পড়ুয়া শিশুসন্তানকে তাহিরপুরের কামড়াবন্দ গ্রামে এক শিক্ষিকার বাসায় প্রাইভেট পড়তে গিয়েছিল। সেখানে অন্যান্য সহপাঠীদের সঙ্গে প্রকৃতির ডাকে সারা দিতে বের হলে মোজাম্মেল এসিড নিক্ষেপ করে ওই স্কুলছাত্রের মুখ মণ্ডল ঝলসে দিয়ে মোটরসাইকেলযোগে দ্রুত পালিয়ে যায়।

ঘটনার রাতে স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা শেষে এসিডদগ্ধ স্কুলছাত্রকে তাহিরপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে অবস্থার আরও অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে সিলেট এমএজিও ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে শিশুসার্জারি বিভাগে ভর্তি করা হয়।

পরবর্তীতে শিশুটির পিতা বাদী হয়ে এসিড অপরাধ দমন আইনে তাহিরপুর থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটি অধিকতর তদন্ত শেষে থানা পুলিশ এসিড নিক্ষেপের ঘটনায় মোজাম্মেল আলম ভুইঁয়াকে অভিযুক্ত করে ২০১৪ সালের ৩০ মে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করে পুলিশ। বর্তমানে মামলাটি জেলা ও দায়রা জজ আদালতে বিচারাধীন রয়েছে।

এসিড নিক্ষেপের ঘটনাররাত থেকেই মোজাম্মেল দীর্ঘ পাঁচ বছর দেশের বিভিন্ন স্থানে নিজেকে কখনো ফেসবুক/অনলাইন/টিভি সাংবাদিক এমডি মোজাম্মেল, জার্নালিস্ট মোজাম্মেল আলম ভুঁইয়া নামে ভুয়া ফেসবুক আইডি ও ইউটিউবে চ্যানেল খুলে প্রতারণা শুরু করে। কখনো নিজেকে মডেল মিশেল কখনো নবাগত চিত্রনায়ক মিশেল নামে ছদ্মনাম ধারণ করে পালিয়ে থেকেও নানা লোকজনকে প্রভাবিত করে বিভিন্ন কৌশলে প্রতারণার জাল বিস্তার করে লাখ লাখ টাকা বিকাশের মাধ্যমে হাতিয়ে নেয়।

সর্বমোট পাঠক


বাংলাভাষায় পুর্নাঙ্গ ভ্রমণের ওয়েবসাইট